রোজ রবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১৭


শিরোনামঃ
বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে বিএমপির অভিযানে ০৪ কেজি গাজাঁসহ ১ নারী আটক বরিশালে মোটরসাইকেল দূর্ঘটনায় কাশিপুরের শেখ ইউনুস নিহত বরিশালে ৩৫ বোতল ফেনসিডিলসহ আটক ০১ মেহেন্দিগঞ্জে ১২ কেজি গাঁজাসহ আটক ৪ বরিশালে দেড় কেজি গাঁজা সহ আটক ০১ একটি বাস্তবধর্মী জীবনের গল্প জোঁক বরিশাল রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে সংবর্ধনা পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো: মোকতার হোসেন পিপিএমকে বরিশালে মোটরসাইকেল দুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু,ইন্টার্ণ চিকিৎসকের ওপর হামলার অভিযোগ মেহেন্দিগঞ্জে সড়কের উপর বালু ব্যবসায়ীদের নির্মাণ করা স্প্রিট ব্রেকার যেন মরণ ফাঁদ! প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।
খেয়া ও ফেরিঘাটে যাত্রীদের হয়রানি, দু’জনকে কারাদণ্ড

খেয়া ও ফেরিঘাটে যাত্রীদের হয়রানি, দু’জনকে কারাদণ্ড

ধানসিঁড়ি নিউজ অনলাইন ডেস্ক:

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ খেয়া ও ফেরিঘাটে যাত্রীদের হয়রানি করার দায়ে জেলা পরিষদের এক কর্মচারীসহ দু’জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ০১ জুন শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজিত হাওলদারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের এ কারাদণ্ড দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন বরিশাল জেলা পরিষদের কর্মচারী ওয়াহিদুজ্জামান ও মীরগঞ্জ গ্রামের হাসেম সাজোয়ালের ছেলে রিয়াজুল ইসলাম।
খবরে প্রকাশ, মীরগঞ্জের খেয়া ও ফেরি একই ঘাটে সংযুক্ত। যেখানে যাত্রী ও যানবাহনের কাছ থেকে টোল আদায়ে খোদ নিয়ন্ত্রক সংস্থা জেলা পরিষদের কর্মচারীদের অনিয়মের প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা ইউএনও সুজিত হাওলদার বলেন, অভিযোগ ও গোপন সংবাদ ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালায়। যেখানে নানান অনিয়মের অপরাধে জেলা পরিষদের কর্মচারী ওয়াহিদুজ্জামানকে ১৫ ও রিয়াজুলকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। উপজেলার মীরগঞ্জ খেয়া ও ফেরিঘাটে হয়রানি এবং জিম্মি করাসহ নানান অভিযোগ দীর্ঘদিন ধরে যাত্রীদের পক্ষ থেকে উঠে আসছিলো। ধারাবাহিকতায় শুক্রবারই ঘাটটি খাস ইজারায় পুরোপুরি জেলা পরিষদ দায়িত্ব নিয়েছিলো টোল আদায়ে। স্থানীয় সরকারের একটি সংস্থা দায়িত্ব নিয়েও অনিয়মে জড়ানোয় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা।
তারা জানান, খেয়াঘাটের যাত্রী জনপ্রতি ৭ টাকার ভাড়া ১০ টাকা, মোটরসাইকেলের ১৬ টাকার ভাড়া ৩০ টাকা এবং ফেরিঘাটে ১০০ টাকার গাড়ির ভাড়া ১৬০০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছিল।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam