রোজ শনিবার, ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১:০৩


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক

বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক

মোঃ শাহাজাদা হিরা ।। বরিশালে জেলা প্রশাসনের সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বিত উদ্যোগে ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করেন জেলা প্রশাসক।

দেশের করোনায় আক্রান্ত রুগীর সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা তাই সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী ১৪ দিনের সরকারি বিধি-নিষেধ (লক ডাউন) ঘোষণা করেন। এতে করে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের জীবন যাপন করা কিছুটা কষ্টসাধ্য হয়ে পড়ে। পাশাপাশি চেয়ে খাওয়া মানুষের খাবারের কষ্ট বহুগুণে বেড়ে যায়। এমন পরিস্থিতিতে বরিশাল শহরের ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বিত উদ্যোগের মাধ্যমে প্রতিদিন ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে রান্না করা উন্নত মানের দুপুরের খাবার বিতরণ করে আসছে। তাদের এই সমন্বিত উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাদের পাশে এসে দাঁড়ান বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। তিনি এই উদ্যোগের জন্য গত এক সপ্তায় ১০০ কেজি চাল প্রদান করেন।

আজ ১৪ জুলাই বুধবার দুপুর ২ টায় কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত ৩০ গোডাউন বধ্যভূমি নদীর পারে ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে দুপুরের খাবার বিতরণ করে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, এসএনডিসির উপদেষ্টা মোঃ শাহাজাদা হিরাসহ ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যগন উপস্থিত ছিলেন। বরিশালের ৯ টি স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ তরুণরা এবার একত্রিত হয়ে কাজ শুরু করে নগরীর বিভিন্ন স্থানের অভুক্ত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণে।

আজ ৮ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। লকডাউন চলা পর্যন্ত এ কার্যক্রম চালিয়ে যাবে তারা। তাদের সমন্বিত উদ্যোগের নাম ‘ইয়ূথ ফর কোভিড রেসপন্স, বরিশাল’। তাদের এমন উদ্যোগে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে তাদের সাথে আছেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। আয়োজক সংগঠনগুলো হচ্ছে-এসএনডিসি, লাল সবুজ সোসাইটি, বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব, হাসিমুখ পরিবার, মানবী, ইয়ূথ প্ল্যান ফর সোসাইটি, সহচরী, উচ্ছ্বাস, অসহায় মানুষের পাশে এবং যুক্ত আছেন বেশ কিছু সাধারণ তরুণ। এ সকল তরুণরা ঐক্যবদ্ধভাবে অর্থ সংগ্রহ করে এ কার্যক্রমটি চালিয়ে যাচ্ছে। পাশাপাশি তারা সবাইকে এই উদ্যোগে সম্পৃক্ত হতে আহ্বান জানান।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam