রোজ বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ৪:৪৮


শিরোনামঃ
বরিশালে ২০২৫ পিস ইয়াবাসহ ইয়াবা ব্যাবসায়ী আটক বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই।
শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কার তিনটি গির্জা ও অভিজাত তিনটি হোটেলে বোমা হামলার ঘটনায় সাতজন আত্মঘাতী জড়িত বলে দেশটির সরকারি তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।

হামলাকারীদের শরীরের বিভিন্ন অংশের বিশ্লেষণ করে ফরেন্সিক অপরাধ তদন্তকারী কর্মকর্তা আরিয়ানন্দ ওয়েলিঙ্গা সোমবার এ তথ্য জানান।

বেশিরভাগ হামলাস্থানেই একজন করে আত্মঘাতী থাকলেও কলম্বোর সাংরি লা হোটেলে দু’জন ছিলেন বলে তদন্ত কর্মকর্তার বিশ্লেষণে উঠে এসেছে।

দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, রবিবারের এ ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৯০ জনে দাঁড়িয়েছে এবং পাঁচ শতাধিক আহত হয়েছেন।

এদিকে বোমা হামলার তদন্তে থাকা শ্রীলঙ্কান পুলিশ বিভিন্ন রিপোর্ট বিশ্লেষণ করে বলছে, তারা সম্ভাব্য এ হামলার ব্যাপারে আগেই সতর্ক করেছিল।

এরপর ভয়াবহ রক্তপাতের এ হামলার ব্যাপারে গোয়েন্দা সংস্থার ব্যর্থতাকে দায়ী করেছেন সরকারের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী।

টেলিকমিউনিকেশন মন্ত্রী হারিন ফার্নান্দো এক টুয়েটে বলেন, কিছু গোয়েন্দা কর্মকর্তা এমন হামলার ব্যাপারে সতর্ক করেছিলেন। সতর্কতার পরও বিষয়টিকে অবহেলা করে ব্যবস্থা নিতে কেন সময় নেয়া হলো তার জন্য কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দেশটির জাতীয় ইন্টেগরেশন মন্ত্রী মানো গনেশ্যাম বলেন, তার মন্ত্রণালয়ের নিরাপত্তা কর্মকর্তারা সতর্ক করেছিলেন যে, দু’জন আত্মঘাতী হামলাকারী রাজনীতিবিদদের লক্ষ্যবস্তু বানাতে পারেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮