রোজ শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, রাত ২:৩০


					
				
দি রেইন খ্যাত ঢালিউড তারকা ওয়াসিমের চির বিদায়

দি রেইন খ্যাত ঢালিউড তারকা ওয়াসিমের চির বিদায়

নিউজ ডেস্ক:ঢালিউডের এক সময়ের জনপ্রিয় নায়ক মেজবাহ উদ্দিন আহমেদ ওয়াসিম মারা গেছেন। রাজধানীর সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।
চিত্র নায়ক ওয়াসিম ব্রেন, নার্ভ ও হার্টের সমস্যা সহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুরে জন্মগ্রহণ করেন ওয়াসিম। ১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে তিনি ক্যারিয়ার শুরু করেন। এই সিনেমায় একটি চরিত্রে অভিনয়ও করেছিলেন তিনি। এরপর ‘রাতের পর দিন’ সিনেমায় তিনি নায়ক হিসেবে প্রথম অভিনয় করেন। সিনেমাটি পরিচালনায় ছিলেন মহসিন। প্রথম সিনেমা দিয়েই নায়ক হিসেবে ওয়াসিমের পরিচিতি আসে।

প্রথম সিনেমার পর ওয়াসিমকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর সাফল্য তার ক্যারিয়ারে যোগ হতে শুরু করে। কখনো অ্যাকশন, কখনো ফোক, আবার কখনো রোমান্টিক— সব ঘরানার সিনেমায় নিজেকে যোগ্য নায়ক হিসেবে প্রমাণ করেন দর্শকদের মাঝে।

এসএম শফি পরিচালিত ওয়াসিম অভিনিত ‘দি রেইন’ সিনেমাটি বেশ জনপ্রিয় হয়েছিল। বাংলাদেশ ছাড়া আরও ৪৬টি দেশে সিনেমাটি মুক্তি পেয়েছিল। এই সিনেমার নায়িকা ছিলেন অলিভিয়া।

‘রাজ দুলারী’, ‘ঈমান’, ‘সওদাগর’, ‘ডাকু মনসুর’, ‘বেদ্বীন’, ‘নরম গরম’, ‘বাহাদুর’, ‘মানসী’, ‘দোস্ত দুশমন’, ‘বিনি সুতার মালা’, ‘রাজমহল’, ‘রাজনন্দিনী’, ‘চন্দন দ্বীপের রাজকন্যা’ ইত্যাদি সাড়া জাগানো ছবি সহ দেড়শতাধিক সিনেমায় অভিনয় করেছেন নায়ক ওয়াসিম।

চিত্র নায়ক ওয়াসিমের মৃত্যুতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্টজনেরা শোক জানিয়েছেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam