রোজ বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:২৪

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে
বরিশাল-পটুয়াখালী হাইওয়েতে বড় বড় মৃত গাছের কারনে দূর্ঘটনা ঘটার আশঙ্কা

বরিশাল-পটুয়াখালী হাইওয়েতে বড় বড় মৃত গাছের কারনে দূর্ঘটনা ঘটার আশঙ্কা

রিপোর্টঃ কাজি সাইফুল ইসলাম

বরিশাল-পটুয়াখালী সড়কের রুপাতলী থেকে দপদপিয়া (শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু) সেতু পর্যন্ত রাস্তার দু’পাশে অসংখ্য বড় বড় মৃত গাছ নিয়ে এলাকার জনগন খুবই দুঃচিন্তার মধ্যে আছে, যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের কোন দূর্ঘটনা।

চলতি ঘূর্ণিঝড় মৌসুমে ঝড়ের কারণে যে কোন সময় এগুলো ভেঙে জানমালের ব্যপক ক্ষতি সাধন হতে পারে। সংশ্লিষ্ট এলাকার জনগনের সাথে কথা বলে জানা গেছে, অনেকদিন ধরেই গাছ গুলো মৃত অবস্থায় আছে, ধীরে ধীরে এগুলো শুকিয়ে যাচ্ছে, বর্তমানে যেভাবে প্রায় প্রতিদিনই ঝড় বাদল হচ্ছে তাতে যে কোন সময়ই এগুলো ভেঙে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারে। তাই এই অনাকাঙ্খিত বিপদ এড়াতে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা উচিত হবে।

এলাকার জনগনের দাবী সরকারি এ মূল্যবান সম্পদগুলো নষ্ট না করে ব্যবহার উপযোগী থাকা অবস্থায় যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা।

সরকারি সম্পদ নষ্ট না করে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহন করলে সরকারের রাজস্ব ভান্ডার সমৃদ্ধ হবে বলেই জনগনের বিশ্বাস।