রোজ মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৫৮

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৩৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার
“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগান কে সামনে রেখে কাজ করছে বিডি ক্লিন

“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগান কে সামনে রেখে কাজ করছে বিডি ক্লিন

নিজস্ব প্রতিবেদকঃ “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” – এই স্লোগানকে সামনে রেখে প্রতিনিয়ত কাজ করে চলছে বিডি ক্লিন। দেশের প্রায় প্রতিটি জেলায় রয়েছে তাদের কার্যক্রম। তারই ধারাবাহিকতায় গতকাল ১৯শে  এপ্রিল, ২০১৯ রোজ শুক্রবার বিডি ক্লিন-বরিশাল এর কিছু উদ্যমী তরুন সদস্যরা পরিচ্ছন্নতা ও সচেতনতা কার্যক্রমে অংশ নেয় তালতলী বাজার, চরবাড়িয়া, বরিশাল ও তার আশপাশের এলাকায়।

ছবিঃ তালতলী ইভেন্টে অংশ নেয়া অংশগ্রহনকারীদের একাংশ

এই পরিচ্ছন্নতার যুদ্ধে একাত্ত্বতা প্রকাশ করে বিডি-ক্লিন এর সাথে যুক্ত হন এবং সবাইকে পরিচ্ছন্নতার শপথ পড়ান চরবাড়িয়া ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব মাহাতাব হোসেন সুরুজ।

বিডি ক্লিন কাজ করছে, নাগরিক সচেতনতার জন্য, যাতে সবাই যেখানে সেখানে ময়লা না ফেলে ডাস্টবিন ব্যবহার করে। বিডি ক্লিন এর সদস্যদের কথা “আমার আপনার একটু সচেতনতায় গড়ে উঠতে পারে একটি পরিচ্ছন্ন শহর, একটি পরিচ্ছন্ন দেশ।”

একটি পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন নিয়ে ধীরে ধীরে এগিয়ে চলছে বিডি ক্লিন-বরিশাল এর পরিচ্ছন্নতা কার্যক্রম।