রোজ বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:৫৫

১৮ কোটি টাকার সোনা উদ্ধার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে

১৮ কোটি টাকার সোনা উদ্ধার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে

অনলাইন ডেস্কঃ

১৮ কোটি টাকার সোনা উদ্ধার
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। শনিবার উদ্ধার করা ওই বারগুলোর ওজন ২৮ কেজি, যার বাজারমূল্য প্রায় ১৮ কোটি টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শহিদুল ইসলাম বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিমানবন্দরের ২৫ ও ২৬ নম্বর বে-এর মাঝামাঝি একটি ডাস্টবিন থেকে ১২০টি স্বর্ণের বার উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস গোয়েন্দার একটি দল। তিনি বলেন, চোরাচালানের উদ্দেশ্যে বিমানবন্দরের একটি ডাস্টবিনে কিছু সোনা লুকিয়ে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা দলটি বিমানবন্দর এলাকা তল্লাশি করে এবং ওই ডাস্টবিনে কালো স্কচটেপে মোড়ানো ৬টি প্যাকেটের সন্ধান পান। ওই প্যাকেটেই ১২০টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলোর মোট ওজন ১৪ কেজি, যার আনুমানিক বাজারমূল্য সাত কোটি টাকা।
অন্যদিকে, একই দিন বিকেল সাড়ে চারটায় শুল্ক গোয়েন্দা ব্যাংকক থেকে আসা ইউএস-বাংলার একটি উড়োজাহাজে আরও ১৪ কেজি ওজনের সোনার বার উদ্ধার করেছে। বিমানটির পেছনে ডান দিকের টয়লেটের সিলিংয়ে লুকানো ছিল বারগুলো। উদ্ধার করা ওই সোনার বারের সংখ্যাও ১২০টি। এ ঘটনায়ও আগে থেকে গোপন সংবাদ পেয়েছিল শুল্ক গোয়েন্দা। পরে ইউএস-বাংলার ফ্লাইটটি অবতরণ করলে তারা তল্লাশি চালায় এবং সোনার বারগুলো উদ্ধার করে।