রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:২৩

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কার তিনটি গির্জা ও অভিজাত তিনটি হোটেলে বোমা হামলার ঘটনায় সাতজন আত্মঘাতী জড়িত বলে দেশটির সরকারি তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।

হামলাকারীদের শরীরের বিভিন্ন অংশের বিশ্লেষণ করে ফরেন্সিক অপরাধ তদন্তকারী কর্মকর্তা আরিয়ানন্দ ওয়েলিঙ্গা সোমবার এ তথ্য জানান।

বেশিরভাগ হামলাস্থানেই একজন করে আত্মঘাতী থাকলেও কলম্বোর সাংরি লা হোটেলে দু’জন ছিলেন বলে তদন্ত কর্মকর্তার বিশ্লেষণে উঠে এসেছে।

দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, রবিবারের এ ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৯০ জনে দাঁড়িয়েছে এবং পাঁচ শতাধিক আহত হয়েছেন।

এদিকে বোমা হামলার তদন্তে থাকা শ্রীলঙ্কান পুলিশ বিভিন্ন রিপোর্ট বিশ্লেষণ করে বলছে, তারা সম্ভাব্য এ হামলার ব্যাপারে আগেই সতর্ক করেছিল।

এরপর ভয়াবহ রক্তপাতের এ হামলার ব্যাপারে গোয়েন্দা সংস্থার ব্যর্থতাকে দায়ী করেছেন সরকারের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী।

টেলিকমিউনিকেশন মন্ত্রী হারিন ফার্নান্দো এক টুয়েটে বলেন, কিছু গোয়েন্দা কর্মকর্তা এমন হামলার ব্যাপারে সতর্ক করেছিলেন। সতর্কতার পরও বিষয়টিকে অবহেলা করে ব্যবস্থা নিতে কেন সময় নেয়া হলো তার জন্য কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দেশটির জাতীয় ইন্টেগরেশন মন্ত্রী মানো গনেশ্যাম বলেন, তার মন্ত্রণালয়ের নিরাপত্তা কর্মকর্তারা সতর্ক করেছিলেন যে, দু’জন আত্মঘাতী হামলাকারী রাজনীতিবিদদের লক্ষ্যবস্তু বানাতে পারেন।