রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:১৫

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
আইসিডিএ -এর এক ব্যতীক্রমধর্মী উদ্যোগ

আইসিডিএ -এর এক ব্যতীক্রমধর্মী উদ্যোগ


স্টাফ রিপোর্টঃ
আজ ৩০মে, বৃহস্পতিবার, ২০১৯ বিকেল ৩টায় সমন্বিত সমাজ উন্নয়ন সংস্থা (আইসিডিএ)’র প্রধান কার্যালয় মিলনায়তনে পবিত্র রমাজানে সংস্থার ইফতারের জন্য বরাদ্দকৃত বাজেটের অর্থে ইফতার অনুষ্ঠান না করে সেই অর্থ দিয়ে মোঃ সেলিম মিয়া নামক
একজন কর্ম উদ্যোমী দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীকে তার ক্ষুদ্র দোকানে বিক্রয়ের জন্য বিভিন্ন মালামাল প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জনাব আল-মামুন তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিডিএ’র নির্বাহী পরিচালক জনাব আনোয়ার জাহিদ ও সংস্থার সম্মানিত সদস্যবৃন্দ, জাতীয় প্রতিবন্দী উন্নয়ন সংস্থার সভাপতি জনাব বদিউল আলম, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব আবুল কালাম আজাদ, বরিশালের ভালো-মন্দ ফেসবুক গ্রুপের এডমিন নওরোজ কবির ও মোঃ সাইফুল ইসলাম, বিভিন্ন মিডিয়ার সংবাদ কর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিডিএ’র সভাপতি মিসেস রাবেয়া খাতুন।

প্রধান অতিথি আইসিডিএ -এর এই ব্যতীক্রমধর্মী উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি বলেন, কারোর একার পক্ষে সমাজের সকল সমস্যা দূর করা সম্ভব নয়। সকলে এভাবে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যেকোনো সমস্যা সমাধান করা সম্ভব। তিনি উপস্থিত সকলের প্রতি এই ধরণের কাজে এগিয়ে আসার আহবান জানান।
পরিশেষে মোঃ সেলিম মিয়ার হাতে ব্যবসার সামগ্রী তুলে দেয়া হয়। এছাড়া জনাব আনোয়ার জাহিদ ব্যক্তিগতভাবে শারীরিক প্রতিবন্দী মোসা: শাহিনুর বেগমকে একটি হুইল চেয়ার প্রদান করেন।