রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৪৯

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক:

ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের দাবি পূরণ না হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রুটগুলো হচ্ছে পিরোজপুরের, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটা, ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া ও বেকুটিয়া। এ কারণে বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে ঝালকাঠি পর্যন্ত দেশের সকল দূরপাল্লার পরিবহনের গাড়ি এলেও ঝালকাঠি থেকে কোন গাড়ি যেতে দেওয়া হয়নি এসব রুটে। এতে বুধবার রাত থেকে চরম দুর্ভোগে পড়েছে এই রুটের ঢাকাগামী যাত্রীরা।
জানা যায়, গত ১৫ জুন থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও এক বাস চালককে মারধরের জের ধরে ৭টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। সেই থেকে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কের রায়াপুর নামক স্থানে ঝালকাঠির অস্থায়ী বাসস্ট্যান্ড স্থাপন করে বাস চলাচল করছে। সেখান থেকে ইজিবাইক ও মাহেন্দ্রতে চড়ে যাত্রীদের তিন কিলোমিটার দূরে বরিশাল রূপাতলী যেতে হচ্ছে। এর মধ্যে আবার ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী গাড়ি বন্ধ করে দেওয়ায় যাত্রীরা পরেছে চরম দূর্ভোগে।
বুধবার রাত থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার পরিবহন ঝালকাঠি পেট্রোল পাম্প এলাকায় এলে বাস শ্রমিকরা যাত্রী নামিয়ে গাড়িগুলো ঝালকাঠি বাস টার্মিনালে রেখে দিচ্ছে। এ বিষয়ে ঝালকাঠি বাসস্ট্যান্ডের দূর পাল্লার পরিবহন সাকুরা গাড়ির কাউন্টার পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকার গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের কাউন্টার থেকে টিকেট দেওয়া বন্ধ রয়েছে।