রোজ রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৫৫

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৩৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার
কোরবানির ঈদে সরকারি চাকুরিজীবীরা পেতে পারেন টানা ৯ দিনের ছুটি

কোরবানির ঈদে সরকারি চাকুরিজীবীরা পেতে পারেন টানা ৯ দিনের ছুটি

নিউজ ডেস্ক: মুসলমানদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ সন্নিকটে। ক’দিনের মধ্যেই শুরু হয়ে যাবে পশুর হাটের ব্যস্ততা সেই সাথে কোরবানির পশু কেনার তোড়জোড়। দেশের পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতার পদচারনায় থাকবে সরগরম।
এ বছর ঈদুল ফিতর বা রোজার ঈদে সরকারি কর্মজীবীরা লম্বা ছুটি পেয়েছেন। ঈদুল আজহাতেও তাদের জন্য সুখবর। এবার কোরবানির ঈদে সরকারি চাকুরিজীবীরা টানা ৯ দিনের ছুটি পেতে পারেন ৯ আগস্ট থেকে ১৭ আগস্টের মাঝে যদি ১দিন ছুটি নিতে পারেন।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী মাসের ১২ আগস্ট (সম্ভাব্য) ঈদ হতে পারে। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টার (আইএসি) এরইমধ্যে ঘোষণা দিয়েছে, আগামী ১১ আগস্ট মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ঈদুল আজহা উদযাপন হতে পারে। যেহেতু সৌদি আরবের একদিন পর বাংলাদেশে ঈদ হয় সেই হিসাবেও চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশে ঈদ হবে ১২ আগস্ট।
যদি ১২ আগস্ট বাংলাদেশে ঈদ হয় তবে সরকারি চাকুরিজীবীরা ১১, ১২ ও ১৩ আগস্ট ঈদের ছুটি পাবেন। আগের দুদিন ৯ ও ১০ আগস্ট নিয়মিত সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন আবারও নিয়মিত সাপ্তাহিক ছুটি।
ফলে টানা ৯ দিনের ছুটি কাটাতে সরকারি কর্মজীবীদের শুধু ১৪ আগস্ট একদিন ছুটি নিতে হবে।