রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩০

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
মাদারীপুরে ছাত্রলীগের একাংশের ডাকা হরতাল

মাদারীপুরে ছাত্রলীগের একাংশের ডাকা হরতাল

অলাইন নিউজ ডেস্ক: মাদারীপুরে ছাত্রলীগের একাংশের ডাকা আধাবেলার হরতাল চলছে। এ কারণে মাদারীপুর থেকে দূরপাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি। তবে অটোরিক্সা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন সীমিত আকারপ চলাচল করতে দেখা গেছে। অনেকে গন্তব্যে পায়ে হেঁটে যাচ্ছে। আইন-শৃঙ্খলার রক্ষায় মাঠে রয়েছে পুলিশের একাধিক টিম।
দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনিয়মের অভিযোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে এই হরতালের ডাক দেয় তারা।
জানা গেছে, গত সপ্তাহে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে দলীয় পদ থেকে অব্যহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। এই ঘোষণার পর থেকে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পক্ষে-বিপক্ষে চলে সভা-সেমিনার, মিছিল ও মিটিং।
তানভীর মাহমুদ আবিরের সমর্থকরা দাবি করেন, পুনরায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভিরকে স্বপদে বহাল না করা হলে আরও কঠোর আন্দোলনে নামবেন তারা। এরই অংশ হিসেবে রোববার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত জেলার সর্বত্র হরতাল ডাকা হয়েছে। হরতালের সমর্থনে নেতাকর্মীরা শনিবার বিকেলে মিছিল করেছেন।
অন্যদিকে মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ তানভীর মাহমুদকে অব্যহতি প্রদান করেছে। তিনি সদ্য সমাপ্ত নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে কাজ করেছেন। এটা হয়তো ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ, তাই তাকে অব্যহতি দেওয়া হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তই চুড়ান্ত। ছাত্রলীগ করবে আর নৌকার বিরুদ্ধে অবস্থান নিবে এটা হতে পারে না।
মাদারীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রশাদ পাঠক বলেন, যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় জেলা পুলিশের পক্ষ থেকে একাধিক টিম মাঠে আছে। কেউ পিকেটিং করার চেষ্টা করলে প্রতিহত করা হবে।