রোজ শনিবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:২১

শিরোনামঃ
দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত

“গুজবে কান দিবেন না”

নিজস্ব প্রতিবেদক:
বিশেষ প্রতিবেদন :”শুক্রবার জুম’আর নামাজের পরে সকলে এক যোগে বেসিনে হারপিক- ব্লিচিং পাউডার ঢেলে ডেঙ্গু প্রতি করা যাবে”
এমন একটি মেসেজ ভাইরাল হয়েছে…
সাবধান, ভুলেও এমনটি করবেন না। এটি একরকম স্যাবোটাজ। দেশকে সংকটাপন্ন করতে এই ষড়যন্ত্র করা হচ্ছে। এমনটি করলে প্রাকৃতিক চরম বিপর্যয় নেমে আসতে পারে। আর প্রাকৃতিক বিপর্যয় থেকে রাজা-উজির- প্রজা কেহ রক্ষা পাবে না। ডেঙ্গু ভাইরাসে যে ক্ষতি হবে তার চেয়ে কয়েক হাজার গুণ বেশি ক্ষতি হবে এমনটি করলে। আর তার তেজষ্ক্রীয়তা ভোগাবে বছর বছর ধরে, যেমনটি -হিরোসিমায় এখনো বিকলাঙ্গ শিশু জন্ম নেয়।
প্রসঙ্গত: ডেঙ্গু রাজকীয় মশা। বাসা বাড়ির আনাচে কানাচে বসবাস করে, স্বচ্ছ বদ্ধ পানিতে ডিম পাড়ে। নোংড়া ও স্রোতধারার ড্রেনের পানিতে ডিম পারে না। আসুন নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার- পরিচ্ছন্ন করে ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখি। নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন। জাতীয় সমস্যা/প্রাকৃতিক দুর্যোগ সকলে সম্মিলিত ভাবেই মোকাবেলা করতে হবে যার যার অবস্থান থেকে।

“আলো আসবেই”