রোজ মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:১৪

উড্ডয়নের পরপরই ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত

উড্ডয়নের পরপরই ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত

অনলাইন নিউজ ডেস্কঃ
উড্ডয়নের পরপরই ভারতীয় বিমান বাহিনীর একটি সুখোই-৩০ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার ভারতের আসাম প্রদেশে তেজপুরে প্রশিক্ষণ এই বিমান বিধ্বস্ত হয়। দেশটির বিমান বাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

ওই কর্মকর্তা বলেছেন, তেজুপরে উড্ডয়নের পরপরই প্রশিক্ষণ বিমান সুখোই-৩০ বিধ্বস্ত হয়েছে। তবে বিমানের দুই পাইলট বিমান থেকে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। তাদের উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিমান দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। তদন্ত শেষে বিমান দুর্ঘটনার কারণ জানা যাবে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন। দেশটির বিমান বাহিনীর জ্যেষ্ঠ অপর এক কর্মকর্তা বলেন, নিয়মিত প্রশিক্ষণের অংশ হিসেবে বিমানটি উড্ডয়ন করেছিল। তেজপুর এলাকার আকাশে থাকাকালীন বিমানটি ভেঙে পড়ে।

তিনি বলেন, বিধ্বস্ত হওয়ার আগ মুহূর্তে বিমানটির ইঞ্জিনে সমস্যা শুরু হয় বলে পাইলট জানিয়েছিল। স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে এটি বিধ্বস্ত হয়।

এর আগে, গত জুনে অরুণাচল প্রদেশে ভারতীয় বিমান বাহিনীর একটি এএন-৩২ বিমান বিধ্বস্ত হয়। এতে অন্তত বিমানবাহিনীর ২৬ কর্মকর্তার প্রাণহানি ঘটে।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর তথ্য বলছে, গত বছর ভারতীয় বিমান বাহিনী মোট ১১ বিমান বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ৭টি যুদ্ধবিমান এবং দুটি হেলিকপ্টারও রয়েছে।