রোজ বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৯:১৩

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জ মসজিদে ছবি সম্ভলিত ব্যানার টানিয়ে বিতর্কিত কর্ম কান্ডের জন্য ক্ষমা চাইলেন কৃষক লীগের সম্পাদক পলাশ ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ক্লাশ ৪ অক্টোবর থেকে শুরু সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওয়াহিদা খানম ফের বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আবুল হাসানাত আব্দুল্লাহর সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত কারো অপকর্মের দায় আওয়ামী লীগ ও সংসদ সদস্য নেবে না- সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি বরিশালে অনুষ্ঠিত হলো কম্যুনিটি স্কুল শিক্ষার্থীদের পুষ্টি ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ ৪ জন খালাস তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে ফাদার গ্রেপ্তার
রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ২০৪৬ জন অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ২০৪৬ জন অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালীসহ সাত ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানে অফিসার পদে ২ হাজার ৪৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে সরকার।

গতকাল ১৮ ফেব্রুয়ারী ২০২০ (মঙ্গলবার) এ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত এই নয় আর্থিক প্রতিষ্ঠানে ‘অফিসার (জেনারেল)’ পদের জন্য এই বিজ্ঞপ্তি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বিজ্ঞপ্তি অনুসারে, সোনালী ব্যাংকে ৩১৫ জন, জনতা ব্যাংকে ৩৬৯ জন, রূপালী ব্যাংকে ৪৭০ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৪ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩০ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৮৯ জন, কর্মসংস্থান ব্যাংকে ৭ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ৪৭ জন এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ৮ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

ট্র্যাকিং পেজ ১০ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সংগ্রহ করতে হবে। ২০০ টাকা আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর মাধ্যমে পাঠাতে হবে।

আগ্রহী প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) /সমমান ডিগ্রিধারী হতে হবে। শিক্ষাজীবনে কমপক্ষে একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোন পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। গ্রেডিং পদ্ধতিতে ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।

বেতন স্কেল- জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০ – ৩৮,৬৪০ স্কেল এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা।

বিজ্ঞপ্তিটি দেখার জন্য ক্লিক করুন