রোজ বুধবার, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ২:২৬

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷ সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানালেন হাজী মোঃ শরিফুল হক শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলা ও মহানগরের পূজা মণ্ড‌পে পানিসম্পদ প্রতিমন্ত্রীর অনুদান অনলাইনে নয় সরাসরি ভর্তি পরীক্ষা ঢাবিতে, স্ব স্ব বিভাগে পরীক্ষা দেয়ার বিষয়টি বিবেচনাধীন এক আঙিনায় মসজিদ ও মন্দির সহাবস্থানে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ মা ইলিশ রক্ষায় ইউএনও-র অভিযানে ৩৫ জেলের কারাদন্ড; ৯৫ হাজার টাকা জরিমানা আদায় সাবেক জ্বালানি প্রতিমন্ত্রীর ইন্তেকাল নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনকারীদের শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করবে বিএমপি – বিএমপি কমিশনার শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলাধীন পূজামণ্ডপের অনুকূলে সরকারি অনুদানের চাল বিতরণ অনুষ্ঠিত
শেরেবাংলায় অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল।

শেরেবাংলায় অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল।

স্পোর্টস ডেস্ক।। শ্রীলঙ্কা সফর এখনো নিশ্চিত নয়। কিন্তু নিজেদের পরিকল্পনামতোই এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এত দিন গ্রুপভিত্তিক অনুশীলনের পর এবার দলীয় অনুশীলন ক্যাম্পের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে সুযোগ পেয়েছেন ২৭ জন ক্রিকেটার।

চলতি বছর ফেব্রুয়ারিতে সবশেষ টেস্ট খেলেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে সেই টেস্ট দলের ১৬ জনই আছে এই দলে। একজন ছাড়া ডাক পাওয়া ২৬ ক্রিকেটার আজ রোববার জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন। বলয়ের মধ্যে থেকেই অনুশীলন করবেন সবাই। বাকি একজন হলেন সাইফ হাসান। করোনা পজিটিভ হয়েছিলেন তিনি। তবে সবশেষ পরীক্ষায় নেগেটিভ আসে তাঁর। তবুও এখনই টিম হোটেলে ওঠার সুযোগ মিলছে না তাঁর। আরো একবার টেস্টের পর টিম হোটেলে উঠবেন তিনি।
ঢাকায় ফিরেছেন আবু জায়েদ রাহি ও খালেদ আহমেদ।

আজ সকালে সবাই টিম হোটেলে উঠে মিরপুরে অনুশীলন শুরু করে দেওয়ার কথা। ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয় নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এক ভিডিও বার্তায় বলেন, “সম্প্রতি ইংল্যান্ড খুব সাফল্যের সঙ্গে তাদের গ্রীষ্মকালীন ক্রিকেট কার্যক্রম সম্পন্ন করেছে। তারই ধারাবাহিকতায় বিসিবি জৈব-নিরাপত্তামূলক পরিবেশ তৈরির মাধ্যমে ক্রিকেটারদের ঝুঁকি কমানোর চেষ্টা করছে। এই যে সুরক্ষা বলয় বা ‘বাবল’, এর আওতায় ক্রিকেটারদের হোটেল, রেস্টুরেন্ট, যে বাহনে মাঠে যাওয়া-আসা করবে সেটা, জিম, সুইমিংপুল, ট্রেনিং সুবিধা, মেডিকেল, সবকিছুই থাকবে।

দেবাশীষ আরো বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় ও কোভিড বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে, ইসিবি ও আইসিসির গাইডলাইনের আলোকে প্রতিটি খেলোয়াড় ও সাপোর্ট স্টাফকে দফায় দফায় পরীক্ষা করানোর মাধ্যমে তাদের এই বলয়ে নিয়ে আসছি। শ্রীলঙ্কা সফরের আগ পর্যন্ত এটা ধরে রাখার চেষ্টা করা হবে। এ ছাড়া হোটেলের যারা কর্মচারী, মাঠকর্মী, ক্লিনার, যাদেরই ক্রিকেটারদের কাছে আসার সম্ভাবনা আছে, তাদেরও পরীক্ষা করাচ্ছি।’

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ অনিশ্চয়তার দোলাচলে। শর্ত মেনে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চায় না বাংলাদেশ। তার পরও শ্রীলঙ্কার ইতিবাচক মনোভাবের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এখনো কোনো জবাব দেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী এ ব্যাপারে বলেন, ‘দ্রুতই এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেবে বলে আমাদের জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। বেশ কয়েকটি বিষয় নিয়ে তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা সফরসূচির বিষয়ে তাদের জানিয়েছি। এর পর আর কোনো আলোচনা হয়নি।’

স্কিল ক্যাম্পের বাংলাদেশ দল : মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাইফ হাসান।