রোজ বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৮:১১

বরিশালের সাবেক সিটি মেয়র কামাল সহ ৫ জনের কারাদণ্ড

বরিশালের সাবেক সিটি মেয়র কামাল সহ ৫ জনের কারাদণ্ড

নিউজ ডেস্ক।। দুর্নীতি মামলায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও বরিশাল জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামাল সহ পাঁচজনকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মহসিনুল হক এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছেন সাবেক বরিশাল পৌরসভার (বর্তমান বরিশাল সিটি কর্পোরেশন) নির্বাহী প্রকৌশলী (বর্তমান অবসরপ্রাপ্ত) মো. ইসহাক, সাবেক সহকারী প্রকৌশলী (বর্তমান ঢাকা নগর ভবনের স্থানীয় সরকার বিভাগের আরবান পাবলিক অ্যান্ড এনভয়েরমেন্টাল হেলথ সেক্টর ডেভলপমেন্ট প্রজেক্টের তত্তবাবধায়ক প্রকৌশলী) খান মুহাম্মদ নুরুল ইসলাম, সাবেক বরিশাল পৌরসভার উপ সহকারী প্রকৌশলী মো. আবদুস ছাত্তার ও বরিশাল নগরের কালিবারি রোডের বাসিন্দা ঠিকাদার মো. জাকির হোসেন।

আদালত সূত্রে জানা যায়, দণ্ডপ্রাপ্তরা ১৯৯৫ সালের ২১ ডিসেম্বর থেকে ১৯৯৬ সালের ৩ জুনের মধ্যে তৎকালীন পৌরসভা এলাকায় টেলিফোন শিল্প সংস্থার (টেশিস) ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত দেখিয়ে সংস্থাটির জালপ্যাড প্রস্তুত করে ভুয়া দরপত্রের মাধ্যমে ভুয়া ঠিকাদার নিয়োগ করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যেমে মোট ৩৯ লাখ ৫০ হাজার টাকা বরিশাল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এর একাউন্ট এর মাধ্যেমে হাতিয়ে নেন।

রায়ের সময় উপস্থিত সাবেক সিটি মেয়র আহসান হাবিব কামালকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।