রোজ বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১:৪০

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জের শ্রীপুরে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৬ জনকে জেল; ১০ লক্ষ টাকা জরিমানা আদায় অবশেষে লঞ্চ ধর্মঘট প্রত্যাহার বরিশালে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে জেল-জরিমানা বরিশাল-ঢাকা নৌ রুটে লঞ্চ শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে বিপাকে যাত্রীরা। মেহেন্দিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন, আহবায়ক জাহাঙ্গীর, যুগ্ন আহবায়ক ফিরুজ-ডিকেন-ফয়সাল বরিশাল সদর উপজেলায় ১৫৭টি ঘর ও জমির দলিল হস্তান্তর মুজিববর্ষ উপলক্ষে মেহেন্দিগঞ্জে ১শ পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত।
বরিশালে পুলিশ হেফাজতে আসামী মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

বরিশালে পুলিশ হেফাজতে আসামী মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

ধানসিঁড়ি নিউজ।। হাজতী আসামী মোঃ রেজাউল করিম রেজা(৩০), পিতা- মোঃ ইউনুস মিয়া, সাং- ধানিসাপা, থানা- মঠবাড়িয়া, জেলা- পিরোজপুর, এ/ পি- সাং- আঃ হামিদ খান সড়ক, ২৪ নং ওয়ার্ড, থানা- কোতোয়ালী মডেল, বরিশাল মহানগর, বরিশাল আজ ইং ০৩/০১/২০২১ তাং ০০ঃ০৫ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় শেবাচিম হাসপাতালে মৃত্যুবরন করেন।

এই সংক্রান্তে প্রাথমিকভাবে জানা যায়
বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশ ইং ২৯/১২/২০২০ তারিখ মোঃ রেজাউল করিম রেজা(৩০), পিতা- মোঃ ইউনুস মিয়া, সাং- ধানিসাপা, থানা- মঠবাড়িয়া, জেলা- পিরোজপুর, এ/ পি- সাং- আঃ হামিদ খান সড়ক, ২৪ নং ওয়ার্ড, থানা- কোতোয়ালী মডেল, বরিশাল মহানগর, বরিশালকে মাদকসহ গ্রেপ্তারপূর্বক তাহার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানার মামলা নং-৭১, জি আর-৮৫৩/২০, তাং ২৯/১২ /২০২০, সময় ২৩ঃ৫৫ ঘটিকা, ধারা- মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) এর ১৪(ক)/১৯(ক) রুজু করা হয়।

তদন্তকারী কর্মকর্তা ইং ৩০/১২/২০২০ তাং আসামিকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে প্রেরন করেন। বিজ্ঞ আদালতের আদেশে ঐ দিনই অর্থাৎ ইং ৩০/১২/২০২০ তাং তাহাকে কেন্দ্রীয় কারাগার, বরিশালে প্রেরন করা হয় এবং কারা কর্তৃপক্ষ তাহাকে বুঁজে নেন (যাহার হাজতী নং- ৬৬৩১/২০)। কারগারে প্রেরনের ০২ দিনেরও অধিক সময়ের পর ইং ০১/০১/২০২১ তাং ২১ঃ০০ ঘটিকায় উক্ত আসামী কারা অভ্যন্তরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক ভাবে কারা হাসপাতালে তাহাকে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় ঐদিন ২১ঃ১৫ ঘটিকার সময় শেবাচিম হাসপাতালের উদ্দেশ্যে প্রেরন করা হয় এবং ২১ঃ৩৫ ঘটিকার সময় তাহাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। শেবাচিম হাসপাতালের প্রিজন সেলের দায়িত্বে থাকা কারারক্ষীদের মাধ্যমে তাহাকে প্রিজন সেলে রাখিয়া চিকিৎসা প্রদান করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় ইং ০৩/০১/২০২১ তাং ০০ঃ০৫ ঘটিকায় কর্তব্যরত চিকিৎসক তাহাকে মৃত ঘোষণা করেন। তাহার মৃত্যু সংক্রান্তে কোতয়ালী মডেল থানায় অপমৃত্যু মামলা নং-২/২১, তাং ইং -০৩/০১/২০২১ সময় ০৮ঃ৩০ ঘটিকা রুজু করা হয়।

প্রাথমিকভাবে জানা যায় যে, সে পূর্ব থেকেই এলাকায় মাদক বিক্রেতা ও মাদকসেবী হিসেবে চিহ্নিত ছিলো এবং ইতিপূর্বে তাহার বিরুদ্ধে মাদক সংক্রান্তে একাধিক মামলা রুজু হয়েছিলো। তাহার শরীরের বামপাশের কুচকিতে ক্ষত ছিলো। গত ইং০১/০১/২০২১ তাং উক্ত ক্ষত স্হান হইতে রক্তক্ষরণ হইলে কারা কর্তৃপক্ষ তাহাকে চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে প্রেরন করেন। চিকিৎসাধীন অবস্থায় ইং ০৩/০১/২০২১ তাং ০০ঃ০৫ ঘটিকায় কর্তব্যরত চিকিৎসক তাহাকে মৃত ঘোষণা করেন।

উক্ত ব্যক্তিকে মাদকদ্রব্য সহ গ্রেফতারের পর পুলিশ যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। বিজ্ঞ আদালতের আদেশে তাহাকে কেন্দ্রীয় কারাগার, বরিশাল প্রেরন করা হলে কারা কর্তৃপক্ষ আসামীকে বুজে নেন। পুলিশের পক্ষ থেকে যথাযথ আইনী প্রক্রিয়ার বাহিরে কোন কিছুই করা হয়নি।

প্রাথমিক অনুসন্ধানে পুলিশি নির্যাতনের কোন তথ্য পাওয়া যায় নাই। তাহার শরীরের ক্ষত স্থান হইতে অতিরিক্ত রক্তক্ষরনের ফলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হইয়া মৃত্যুবরন করেছেন মর্মে প্রতীয়মান হয় ।

তথাপিও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত অস্বচ্ছ সংবাদ ভিত্তিতে বিষয়টি অনুসন্ধানের জন্য পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) কে সভাপতি করে ০৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।