রোজ বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, দুপুর ২:৩৫


শিরোনামঃ
বরিশালে ২০২৫ পিস ইয়াবাসহ ইয়াবা ব্যাবসায়ী আটক বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই।
ধান সংগ্রহে ডিসিদের কার্যক্রম জোরদারের নির্দেশ দিলেন খাদ্যমন্ত্রী

ধান সংগ্রহে ডিসিদের কার্যক্রম জোরদারের নির্দেশ দিলেন খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক: ন্যায্যমূল্য নিশ্চিতে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহে জেলা প্রশাসকদের কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
১৬ জুলাই, মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশন শেষে খাদ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।
খাদ্য মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ অধিবেশন হয়। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।
খাদ্যমন্ত্রী বলেন, “আমরা এবার বোরো ধান কিনব চার লাখ টন, গতকাল পর্যন্ত এক লাখ ১৫ হাজার টন ধান কেনা হয়েছে। জেলা প্রশাসকগণ সাহায্য করছেন, সেটা আরও জোরদার করার জন্য এবং আমাদের লোকেরা যাতে আরও বেশি অ্যাকটিভ হয়, ডিসি সাহেবরা যাতে নির্বাহী অফিসারদের মাঠে নামিয়ে দিয়ে কৃষকদের কাছ থেকে ধান কিনতে পারেন, সে জন্য তাঁদের নির্দেশনা দিয়েছি। এছাড়া আরেকটি নির্দেশনা হলো, প্রত্যেক জেলায় নিরাপদ খাদ্যের অফিস হবে। মানুষ যাতে ভেজালমুক্ত খাবার গ্রহণ করতে পারে, সে জন্য তাদের আরও কঠোর হওয়ার জন্য বলা হয়েছে”
এখন দেশের বিভিন্ন জেলায় বন্যা চলছে। আগামীতে কোনো খাদ্য সংকটের আশঙ্কা আছে কি না- জানতে চাইলে সাধন চন্দ্র মজুমদার বলেন, “কোনো সংকট নেই। আমাদের খাদ্যের পর্যাপ্ত মজুদ আছে। খাদ্যগুদামে শুধু খাদ্যই নয়, ত্রাণও পর্যাপ্ত মজুদ আছে। যেকোনো অবস্থা মোকাবেলা করতে আমরা প্রস্তুত আছি।”
খাদ্যমন্ত্রী আরও বলেন, “বিভিন্ন জায়গায় গোডাউন নির্মাণ ও নিরাপদ খাদ্যের অফিস করার প্রস্তাব দিয়েছেন জেলা প্রশাসকগণ। এগুলো আমরা বানাব, আমরা প্রকল্প গ্রহণ করেছি।”
এই অধিবেশনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান ও বিভাগীয় কমিশনররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮