রোজ বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ৩:৪১


শিরোনামঃ
বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…! রিজিক নিয়ে বৃথা টেনশন করে লাভ নেই!
মেহেন্দিগঞ্জে উজানের পানিতে বিভিন্ন সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি,যোগাযোগ বিচ্ছিন্ন

মেহেন্দিগঞ্জে উজানের পানিতে বিভিন্ন সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি,যোগাযোগ বিচ্ছিন্ন

সঞ্জয় গুহ, মেহেন্দিগঞ্জঃ পূর্ণিমার জোয়ারে উজান থেকে নেমে আসা পানিতে মেহেন্দিগঞ্জের বিভিন্ন সড়ক যেমন উলানিয়া কালিগঞ্জ সড়ক,উলানিয়া হাজির হাট সড়ক,হাজির হাট ব্রীজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। চলমান বন্যা পরিস্থিতিতে বিভিন্ন সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গত কয়েকদিন যাবত মেঘনা, তেতুলিয়া, কালাবদর, মাসকাটা নদীর পানি ব্যাপকভাবে বৃদ্ধির ফলে নিচু এলাকার হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, বাড়িঘর ৫/৬ ফুট পানির নিচে তলিয়ে গেছে। তলিয়ে গেছে পুকুর, মাছের ঘের। পানিতে ডুবে ভেসে গেছে লক্ষ লক্ষ টাকার মাছ। কয়েকশত হেক্টর জমির ফসল ও বীজতলা ডুবে গেছে। ভেঙ্গে গেছে একাধিক বাঁধ সহ রাস্তাঘাট। পানিবন্ধি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ ও গবাদি পশু। পানি বৃদ্ধির ফলে ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছে এলাকাবাসী। চরম দূর্ভোগে পড়েছে নিন্মাঞ্চলের মানুষ। জাঙ্গালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ কাদের ফরাজি গণমাধ্যমকে জানান, পানিবন্ধি মানুষদের বিভিন্ন সাইক্লোন সেল্টার ও নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

বরিশাল-৪ আসনের সাংসদ পংকজ নাথ জানান,পানিবন্ধি মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের জন্য বিশুদ্ধ পানি ও খাবারের ব্যবস্থা করা হয়েছে এবং প্রতিনিয়ত খোঁজ-খবর নিচ্ছেন তিনি।

পাশাপাশি ভাঙ্গা রাস্তা ও সেতু সহ বন্যা পরিস্থিতির যাবতীয় খোঁজ-খবর নিচ্ছেন মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার পিজুস চন্দ্র দে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮