রোজ শনিবার, ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১২:১৭


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
মোবাইল কোম্পানিগুলোর কাছে সরকারের পাওনা ১৫ হাজার কোটি।

মোবাইল কোম্পানিগুলোর কাছে সরকারের পাওনা ১৫ হাজার কোটি।

অনলাইন ডেস্কঃ
মোবাইল কোম্পানিগুলোর কাছে সরকারের রাজস্ব পাওনা রয়েছে ১৫ হাজার ১শ ৬০ কোটি টাকা। এই বকেয়া পাওনা আদায়ে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সংসদে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার।

রোববার (২৮ এপ্রিল) জাতীয় সংসদে আওয়ামী লীগের সদস্য বেনজির আহমদের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হয়।

মোস্তফা জব্বার বলেন, বর্তমানে দেশের মোবাইল কোম্পানিগুলোর মধ্যে প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লি. (সিটিসেল) এর কাছে সরকারের ১২৮ কোটি টাকা বকেয়া রয়েছে। বকেয়া থাকার কারণে বিটিআরসির মাধ্যমে প্রতিষ্ঠানটির অপারেশন কার্যক্রম বন্ধ করা হয়েছে এবং বকেয়া রাজস্ব আদায়ের জন্য বিটিআরসির মাধ্যমে এই সংশ্লিষ্ট বিষয়ে সুপ্রিমকোর্টে একাধিক মামলা দায়ের করা হয়েছে।

বিটিআরসির মাধ্যমে সরকারি রাজস্ব নিশ্চিত করার লক্ষ্যে মোবাইল কোম্পানিগুলো নিয়মিত অডিট করা হয়। ইতোমধ্যে গ্রামীণফোন লি. ও রবি আজিয়াটার অডিট কার্যক্রম শেষ হয়েছে। গ্রামীণফোনের কাছে ৮ হাজার ৪৯৪.০১ কোটি টাকা (বিটিআরসি) এবং এনবিআর-এর ৪ হাজার ৮৫.৯৪ কোটি টাকাসহ মোট অডিট আপত্তির পরিমাণ ১২ হাজার ৫৭৯.৯৫ কোটি টাকা এবং রবি আজিয়াটার কাছে বিটিআরসির ৬শ ৭৭.৭৬ কোটি টাকা এবং এনবিআরের ১শ ৮৯.৪৭ কোটি টাকাসহ মোট অডিট আপত্তির পরিমাণ ৮শ ৬৭.২৩ কোটি টাকা।

অডিট আপত্তি করা অর্থ পরিশোধের জন্য প্রতিষ্ঠান দু’টিকে ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে। অডিট আপত্তির অর্থ আদায়ের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বাংলালিংক কমিউনিকেশন লি. ও এয়ারটেল বাংলাদেশ লি. মোবাইল অপারেটর দু’টির অডিট কার্যক্রম শুরুর লক্ষ্যে অডিটর নিয়োগের বিষয়টিও প্রকিয়াধীন।

সরকারি মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের কাছে থ্রিজি স্পেট্রাম অ্যাসাইনমেন্ট ফি বাবদ ১৫শ ৮৫.১৩ কোটি টাকা বকেয়া রয়েছে। এই বকেয়া আদায়ের জন্য বিটিআরসি থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam