রোজ শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৬:৫৫


					
				
এভার কেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়া

এভার কেয়ার হাসপাতালে বেগম খালেদা জিয়া

নিউজ ডেস্ক: সিটি স্ক্যান করানোর জন্য এভার কেয়ার হাসপাতালে নেয়া হলো বেগম খালেদা জিয়াকে। কারাবন্দীদশা থেকে জামিনে মুক্তি পাওয়ার পরে ৩৮৬ দিন পর চিকিৎসার উদ্দেশ্যে বাসার বাইরে বের হলেন তিনি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সোয়া ৯টার দিকে তাঁর ভাড়া বাসা ‘ফিরোজা’ থেকে বের হয় খালেদাকে বহনকারী গাড়ি। করোনা আক্রান্ত বিএনপি প্রধানকে রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হসপিটালে নেয়া হয়েছে।

এ বিষয়ে খালেদা জিয়ার চিকিৎসকরা বলেছেন, ‘তার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হচ্ছিল না। সিটি স্ক্যানটা করিয়ে যদি মনে হয় যে, বাসায় রেখে চিকিৎসা করাটা তার জন্য ভালো হবে, তাহলে তাকে বাসায় রাখা হবে। আর যদি মনে হয় দু-তিনদিন বা কয়েক দিনের জন্য হাসপাতালে অবজারভেশনে রাখা দরকার, তবে সেটাও করা হবে।

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রায় দুই বছর কারাভোগের পর গত বছরের ২৫ মার্চ শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পান। দেশে করোনাভাইরাস ছড়ানোর পরিপ্রেক্ষিতে মানবিক বিবেচনায় শর্তসাপেক্ষে খালেদার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেয়া হয়। শর্ত হলো- খালেদা ঢাকার নিজ বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করবেন এবং এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

পরে আরও দু’দফায় খালেদার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। মুক্তির পর থেকে রাজধানীর গুলশানের ভাড়াবাসা ‘ফিরোজায়’ বসবাস করছেন খালেদা জিয়া।

গত ১১ এপ্রিল স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭৪ বছর বয়সী খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে।

তার আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছিলেন, প্রয়োজন হলে দেশের যে কোনো হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পারবেন বিএনপি প্রধান।
সিটি স্ক্যান শেষে বেগম খালেদা জিয়া নিজ বাসায় ফিরেছেন।
তথ্যসূত্র:jagonews

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam