রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৪২

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
বরিশাল-পটুয়াখালী হাইওয়েতে বড় বড় মৃত গাছের কারনে দূর্ঘটনা ঘটার আশঙ্কা

বরিশাল-পটুয়াখালী হাইওয়েতে বড় বড় মৃত গাছের কারনে দূর্ঘটনা ঘটার আশঙ্কা

রিপোর্টঃ কাজি সাইফুল ইসলাম

বরিশাল-পটুয়াখালী সড়কের রুপাতলী থেকে দপদপিয়া (শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু) সেতু পর্যন্ত রাস্তার দু’পাশে অসংখ্য বড় বড় মৃত গাছ নিয়ে এলাকার জনগন খুবই দুঃচিন্তার মধ্যে আছে, যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের কোন দূর্ঘটনা।

চলতি ঘূর্ণিঝড় মৌসুমে ঝড়ের কারণে যে কোন সময় এগুলো ভেঙে জানমালের ব্যপক ক্ষতি সাধন হতে পারে। সংশ্লিষ্ট এলাকার জনগনের সাথে কথা বলে জানা গেছে, অনেকদিন ধরেই গাছ গুলো মৃত অবস্থায় আছে, ধীরে ধীরে এগুলো শুকিয়ে যাচ্ছে, বর্তমানে যেভাবে প্রায় প্রতিদিনই ঝড় বাদল হচ্ছে তাতে যে কোন সময়ই এগুলো ভেঙে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারে। তাই এই অনাকাঙ্খিত বিপদ এড়াতে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা উচিত হবে।

এলাকার জনগনের দাবী সরকারি এ মূল্যবান সম্পদগুলো নষ্ট না করে ব্যবহার উপযোগী থাকা অবস্থায় যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা।

সরকারি সম্পদ নষ্ট না করে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহন করলে সরকারের রাজস্ব ভান্ডার সমৃদ্ধ হবে বলেই জনগনের বিশ্বাস।