রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:২৭

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
মনিকার যাদুকরী গোলে বিস্মিত ফিফা

মনিকার যাদুকরী গোলে বিস্মিত ফিফা

ধানসিঁড়ি নিউজঃ
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপ ফুটবলে বাংলাদেশ দলের খোলোয়ার মনিকা চাকমার করা একটা অসাধারণ গোলে হৈ চৈ পড়ে গেছে দেশের ফুটবল অঙ্গনে, জায়গা করে নিয়েছে বিশ্ব ফুটবল সংস্থা ফিফাতেও।
বাংলাদেশি ফুটবল ভক্তরা সুন্দর ক্যাপশানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় মনিকা চাকমার বাঁ পায়ের করা গোলটি। সেই দুর্দান্ত গোলটি এখন স্থান করে নিয়েছে ফিফার ‘ফ্যানস ফেভারিট’র তালিকায়।
বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচটিতে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক এক মিনিট আগে ডি-বক্সের বাইরে থেকে শূন্যে ভাসা বলে কিক করে অসাধারণ এক গোল করে বসেন যা শুধু দেশের ফুটবল ভক্তদেরই নয়, মন জয় করেছে ফিফারও। শুধু তাই নয় ইন্টারনেটের কল্যাণে সেটি এখন পৌঁছে গেছে গোটা দুনিয়ার ফুটবল ভক্তদের কাছে।
প্রত্যেক সপ্তাহে বিশ্বের ফুটবল ভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কনটেন্ট চেয়ে থাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কন্টেন্ট হ্যাশট্যাগের (#WeLiveFootball) মাধ্যমে ভক্তরা পাঠায় ফিফার কাছে। প্রতি সপ্তাহে সেখান থেকে বাছাই করা সেরা পাঁচটি কনটেন্ট প্রকাশ করে ফিফা। এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেভারিট’নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটির মধ্যে একটি মনিকার করা বিস্ময়কর গোলটি।
গোটা বিশ্বের ফুটবল ভক্তদের পাঠানো ভিডিও ও ছবিকে পেছনে ফেলে মনিকার গোলটি সেরা পাঁচে জায়গা করে নেওয়াটা শুধু এই তরুণীর জন্য নয়, বাংলাদেশের ফুটবলের জন্যও অন্যরকম এক অর্জন। ফিফার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মেয়েদের ফুটবলের উন্নতির আওয়াজ পাঠিয়ে দিয়েছেন মনিকা তার বাঁ পায়ের যাদুতে।