রোজ মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১১

শিরোনামঃ
মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই__পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে ৪৬ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২ জন বাকেরগঞ্জে ধর্ষণের অভিযোগে চার শিশুকে, কারাগারে পাঠানোর দায়ে, ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের নির্দেশ ১২০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ নাগরিক নিরাপত্তা ও সামাজিক সমস্যা নিরসনে বিএমপি সদা জাগ্রত- বিএমপি কমিশনার। বরিশালে ০৩ কেজি গাঁজা সহ গ্রেফতার ০১ পটুয়াখালীতে প্রেমিক যুগলের একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বিএমপি’র অভিযানে ২০৫ পিস ইয়াবা ও ৫৮ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ পটুয়াখালীতে মোটরসাইকেল-মাহিন্দ্রার সংঘর্ষে স্বর্না (১০) নামের এক শিশুর মৃত্যু বাটাজোরে ধান ক্ষেতে এক নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার।
তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

অনলাইন ডেস্কঃ তুরস্কে প্রতি বছর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সব ধরনের পরিবহনের ভাড়া ফ্রি ঘোষণা করা হয়, প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে তুরস্কে সব ধরনের পরিবহন বিশেষ করে বাস মেট্রোরেল এবং লঞ্চ এর ভাড়া ফ্রি করে দেওয়া হয়।

কিন্তু এবার বাংলাদেশে ঈদ-উল-ফিতরে সড়ক পথে ভিন্ন মাত্রা যোগ করেছে আনিস পরিবহন। রাজধানী ঢাকা থেকে আরিচা ও পাটুরিয়া রুটের যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অর্ধেক ভাড়া নিয়ে যাত্রী সেবা দিচ্ছেন আনিস পরিবহন।

সরকার নির্ধারিত ভাড়া ১২৮ টাকা হলেও সাধারণ যাত্রীদের থেকে নেওয়া হচ্ছে ৬০ টাকা। বুধবার থেকে তারা এ সিদ্ধান্ত কার্যকর করে। এছাড়াও এতিম এবং প্রতিবন্ধিদের জন্য সম্পূর্ন বিনামূল্যে ভ্রমণের সুযোগ করে দিয়েছে তারা।

আনিস পরিবহনের মালিক আনিসুর রহমান বলেন, “ভাড়া কমিয়ে দেওয়ার পেছনে আমার মূল উদ্দেশ্য হচ্ছে রমজানের পবিত্রতা এবং ত্যাগের মহিমায় নিজেকে সামিল করা।”

পবিত্র রমজান মাস চলছে আর রমজানের উদ্দেশ্যই হচ্ছে ত্যাগ স্বীকার করা। মুসলমান হিসেবে আমাদের কাছে রমজান মাস অনেক গুরুত্বপূর্ণ। এ মাসে সব ভালো কাজে বেশি বেশি সওয়াব। এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, “আমি জেনে বুঝেই এটা করেছি। আমি যদি এটা না করতাম তাহলে কত টাকাই বা ইনকাম করতে পারতাম। আমি চাই সবার মাঝে বিষয়টি ছড়িয়ে দিতে। আমাদের দেশে অনেক বড় বড় বাসের কোম্পানির মালিক রয়েছে। পরিবহন ব্যবসায়ী রয়েছে, তারা চাইলে আরও অনেক ভালো কিছু করতে পারেন। আমি চাই আমার মত অন্যরাও শুরু করুক।”