রোজ বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:২৩

শিরোনামঃ
বরিশালে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী, অনাকাঙ্ক্ষিত ব্যক্তিদের কঠোর হস্তে দমন করা হবে-পুলিশ কমিশনার বিএমপি। মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই__পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে ৪৬ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২ জন বাকেরগঞ্জে ধর্ষণের অভিযোগে চার শিশুকে, কারাগারে পাঠানোর দায়ে, ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের নির্দেশ ১২০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ নাগরিক নিরাপত্তা ও সামাজিক সমস্যা নিরসনে বিএমপি সদা জাগ্রত- বিএমপি কমিশনার। বরিশালে ০৩ কেজি গাঁজা সহ গ্রেফতার ০১ পটুয়াখালীতে প্রেমিক যুগলের একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বিএমপি’র অভিযানে ২০৫ পিস ইয়াবা ও ৫৮ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২
নিউইয়র্কে ‘হামলার চেষ্টা’, বাংলাদেশি এক তরুণ গ্রেপ্তার

নিউইয়র্কে ‘হামলার চেষ্টা’, বাংলাদেশি এক তরুণ গ্রেপ্তার

অনলাইন ডেস্কঃ

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের টাইমস স্কয়ারে হাত গ্রেনেড ছোড়ার ভয় দেখানোর অভিযোগে বাংলাদেশি এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ওই তরুণকে শুক্রবার আদালতে পাঠানো হয় বলে দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।
গ্রেপ্তারকৃত তরুণের নাম আশিকুল আলম (২২)। পুলিশ বলছে, সে যুক্তরাষ্ট্রের গ্রীন কার্ডধারী। আশিকুল জ্যাকসন হাইটসে থাকে। আদালতে নেওয়ার পর সেখানে তার বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে। অনেক দিন ধরেই আশিকুলের ওপর নজর রাখা হচ্ছিল। ওই তরুণ ছদ্মবেশী এজেন্টদের কাছ থেকে অস্ত্র কেনার চেষ্টা করছিল।
দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আশিকুলকে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও নিউইয়র্ক পুলিশ যৌথভাবে গ্রেপ্তার করে। তবে এফবিআই এ ব্যাপারে এখনই কিছু বলতে নারাজ। এমনকি যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের ব্রুকলিন কার্যালয়ের মুখপাত্রও এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।
সাম্প্রতিক বছরগুলোতে ম্যানহাটনে অবস্থিত এই টাইমস স্কয়ারে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ২০১৭ সালে সেখানে পাইপ বোমা হামলা হয়। বিস্ফোরণে হামলাকারী আকায়েদ উল্লাহ গুরুতর আহত হয়েছিল, পুলিশ যাকে জঙ্গী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক বলে দাবি করে। ওই বছরের মে মাসে টাইমস স্কয়ারে এক ব্যক্তি গাড়ি তুলে দেয়। এতে ১৮ বছরের এক তরুণী নিহত ও অন্তত ২০ জন আহত হন। এর আগে ২০১০ সালে ভয়াবহ গাড়ি বিস্ফোরণ প্রতিরোধ করে আইন শৃঙ্খলা বাহিনী। ওই ঘটনায় ফয়সাল শেহজাদ নামের এক ব্যক্তিকে কেনেডি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।