রোজ শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৪:৪১

শিরোনামঃ
১৩ (তের) পুরিয়া গাঁজা সহ গ্রেফতার ০১ ৭২ (বাহাত্তর) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ০১ এইচ টি ইমাম আর নেই বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে পালিত চরফ্যাসন পৌরসভার ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলেন সিদ্দিকুর রহমান মোক্তাদী ২য় বারের মত কাউন্সিলর নির্বাচিত হলেন মিজানুর রহমান মঞ্জু চরফ্যাসন পৌরসভার মেয়র হলেন নৌকার কান্ডারী এসএম মোরশেদ “মামলা তদন্তে অদক্ষতা, অলসতা, অমনোযোগীতা গাফিলতি, পক্ষপাতিত্ব বা অপেশাদারীত্বের অভিযোগ পেলে, কঠোর বিভাগীয় ব্যাবস্থা। ” মাসিক কল্যাণ সভায় বিএমপি কমিশনার। বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ
ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

ঝালকাঠি থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক:

ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের দাবি পূরণ না হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রুটগুলো হচ্ছে পিরোজপুরের, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটা, ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া ও বেকুটিয়া। এ কারণে বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে ঝালকাঠি পর্যন্ত দেশের সকল দূরপাল্লার পরিবহনের গাড়ি এলেও ঝালকাঠি থেকে কোন গাড়ি যেতে দেওয়া হয়নি এসব রুটে। এতে বুধবার রাত থেকে চরম দুর্ভোগে পড়েছে এই রুটের ঢাকাগামী যাত্রীরা।
জানা যায়, গত ১৫ জুন থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির কাছ থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও এক বাস চালককে মারধরের জের ধরে ৭টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। সেই থেকে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কের রায়াপুর নামক স্থানে ঝালকাঠির অস্থায়ী বাসস্ট্যান্ড স্থাপন করে বাস চলাচল করছে। সেখান থেকে ইজিবাইক ও মাহেন্দ্রতে চড়ে যাত্রীদের তিন কিলোমিটার দূরে বরিশাল রূপাতলী যেতে হচ্ছে। এর মধ্যে আবার ঝালকাঠি থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের ঢাকাগামী গাড়ি বন্ধ করে দেওয়ায় যাত্রীরা পরেছে চরম দূর্ভোগে।
বুধবার রাত থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার পরিবহন ঝালকাঠি পেট্রোল পাম্প এলাকায় এলে বাস শ্রমিকরা যাত্রী নামিয়ে গাড়িগুলো ঝালকাঠি বাস টার্মিনালে রেখে দিচ্ছে। এ বিষয়ে ঝালকাঠি বাসস্ট্যান্ডের দূর পাল্লার পরিবহন সাকুরা গাড়ির কাউন্টার পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘জেলা বাস মালিক সমিতি ও বাস শ্রমিক ইউনিয়ন ঢাকার গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঁচটি রুটের কাউন্টার থেকে টিকেট দেওয়া বন্ধ রয়েছে।