রোজ শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১১:৫৭

শিরোনামঃ
১৩ (তের) পুরিয়া গাঁজা সহ গ্রেফতার ০১ ৭২ (বাহাত্তর) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ০১ এইচ টি ইমাম আর নেই বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে পালিত চরফ্যাসন পৌরসভার ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলেন সিদ্দিকুর রহমান মোক্তাদী ২য় বারের মত কাউন্সিলর নির্বাচিত হলেন মিজানুর রহমান মঞ্জু চরফ্যাসন পৌরসভার মেয়র হলেন নৌকার কান্ডারী এসএম মোরশেদ “মামলা তদন্তে অদক্ষতা, অলসতা, অমনোযোগীতা গাফিলতি, পক্ষপাতিত্ব বা অপেশাদারীত্বের অভিযোগ পেলে, কঠোর বিভাগীয় ব্যাবস্থা। ” মাসিক কল্যাণ সভায় বিএমপি কমিশনার। বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ
ঝালকাঠির ভাসমান পেয়ারারহাট পরিদর্শনে আমেরিকান রাষ্ট্রদূত

ঝালকাঠির ভাসমান পেয়ারারহাট পরিদর্শনে আমেরিকান রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক: ঝালকাঠিতে ঐতিহ্যবাহী পেয়ারার বৃহত্তর ভাসমানহাট পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বৃহস্পতিবার সকাল ৯টায় তিনি ঝালকাঠী সদর উপজেলার ভীমরুলী গ্রামের খালে পেয়ারার ভাসমানহাটে এসে পৌঁছান। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।
রাষ্ট্রদূত ভীমরুলী গ্রামের খালের ভাসমান পেয়ারারহাটে নৌ-ভ্রমন করেন। পরে তিনি পেয়ারার ডিঙি নৌকায় চড়ে স্থানীয় পেয়ারা ও সবজি চাষিদের সঙ্গে মিশে যান। তিনি পেয়ারা চাষীদের সঙ্গে কুশল বিনিময় করেন। ডিঙি নৌকায় চড়ে বৈঠা হাতে রাষ্ট্রদূত নৌকা চালানোর চেষ্টা করেন। খালের দুই তীরে শত শত মানুষ দাঁড়িতে থেকে তা উপভোগ করেন। তিনিও বেশ আনন্দ পান।
ভাসমান পেয়ারারহাট পরিদর্শন শেষে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি উচ্ছ্বাসিতভাবে পেয়ারার ভাসমানহাটের প্রশংসা করেন। এখানকার প্রকৃতিক সৌন্দর্যে বিমোহিত হয়ে আতিথেয়তারও প্রসংশা করেন মার্কিন তিনি। রাষ্ট্রদূতের সঙ্গে আমেরিকান অ্যাম্বাসির কর্মকর্তারা ছিলেন।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, ঝালকাঠি জেলার ব্রান্ডিং হচ্ছে পেয়ারা ও শীতলপাটি। আমাদের পেয়ারার বিশাল বাগান রয়েছে। এখানে একটি ফ্লটিং মার্কেট আছে। একটি খালের ভেতর শত শত ডিঙি নৌকায় পেয়ারা বিক্রি করছেন চাষীরা। মার্কিন রাষ্ট্রদূত দক্ষিাঞ্চল সফরে এসে আমাদের ভীমরুলী গ্রামে ভাসমান পেয়ারারহাট পরিদর্শনে আসেন। আমরা তাকে ভাসমানহাট ঘুরিয়ে দেখিয়েছি। তিনি এখানকার মানুষ ও পেয়ারার ভাসমানহাটের প্রশংসা করেন