রোজ শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১১:৪৯

শিরোনামঃ
১৩ (তের) পুরিয়া গাঁজা সহ গ্রেফতার ০১ ৭২ (বাহাত্তর) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ০১ এইচ টি ইমাম আর নেই বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে পালিত চরফ্যাসন পৌরসভার ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলেন সিদ্দিকুর রহমান মোক্তাদী ২য় বারের মত কাউন্সিলর নির্বাচিত হলেন মিজানুর রহমান মঞ্জু চরফ্যাসন পৌরসভার মেয়র হলেন নৌকার কান্ডারী এসএম মোরশেদ “মামলা তদন্তে অদক্ষতা, অলসতা, অমনোযোগীতা গাফিলতি, পক্ষপাতিত্ব বা অপেশাদারীত্বের অভিযোগ পেলে, কঠোর বিভাগীয় ব্যাবস্থা। ” মাসিক কল্যাণ সভায় বিএমপি কমিশনার। বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ
তারুণ্যের হাতে থাকলে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ।

তারুণ্যের হাতে থাকলে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকঃ “তারুণ্যের হাতেই পরিচ্ছন্ন হবে দেশ। পিছিয়ে থাকার সময় শেষ, এটাই তারুণ্যের বাংলাদেশ। নিজের জন্মভূমি পরিচ্ছন্ন রাখতে দায়িত্ব নিজের কাঁধেই নিতে হবে। তারুণ্যের হাতে থাকলে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ।”

সাপ্তাহিক পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে বিডিক্লিন বরিশালের এ সপ্তাহের ইভেন্ট পরিচালিত হয় উত্তর কাউনিয়া হাউজিং সংলগ্ন এলাকাতে।

আজকের ইভেন্টে দলমত নির্বিশেষে বিডিক্লিনের সাথে একাত্ব হয়ে অংশগ্রহন করে মানুষকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করেছেন স্থানীয় জনগনও।

পরিচ্ছন্ন নগরী গড়তে হলে প্রত্যেক নাগরিককেই তার নাগরিক দায়িত্ব পালন করতে হবে। সচেতন হতে হবে পরিচ্ছন্নতা বিষয়েও। পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহন বিষয়ে এক প্রশ্নের জবাবে বিডিক্লিনের সিনিয়র সদস্য নয়ন সাহা বলেন-“আমি সমাজের প্রতি আমার ভাল কাজ করার দায়বদ্ধতা থেকে স্বপ্রনোদিত হয়ে বিডিক্লিনের সাথে যোগাযোগ করে পরিচ্ছন্নতা কার্যক্রমের সাথে যুক্ত হই। কারন কারো একার পক্ষে এই দেশকে পরিচ্ছন্ন করা সম্ভব নয় প্রয়োজন সবার সম্মিলিত প্রচেষ্টা”। আরেক প্রশ্নের জবাবে বিডিক্লিনের  উদিয়মান তারন্য ভবিষ্যৎ বিডিক্লিন বরিশালের কর্নধার মোঃ ইমরান হোসেন বলেন-“গাড়ি আমার, বাড়ি আমার, রাখছি পরিস্কার, নোংড়া করছি দেশের মাটি দেশটা তবে কার? “দেশটা যদি আমাদেরই হয়ে থাকে তবে আমাদের পরিচ্ছন্নতার বিষয়ে আরো সচেতন হওয়া উচিৎ। স্থানীয় ব্যবসায়ী নিজাম উদ্দিন তার অভিব্যক্তিতে বলেন -“আততাহারু শাতরুল ঈমান অর্থাৎ পবিত্রতা ঈমানের অঙ্গ।” সুতরাং পরিচ্ছন্নতা বা পবিত্রতার বিষয়ে সবার সচেতনতা জরুরী।

তাইতো বিডিক্লিনের একঝাঁক তরুন তাদের স্বাভাবিক সকল কর্মকান্ডের পরেও নিজের খেয়ে নিজের টাকা খরচ করে সচেতনতা মূলক বিডিক্লিনের এই পরিচ্ছন্নতা ইভেন্টে যোগদান করেন। আমাদের উচিৎ নিজেকে সচেতন করা সাথে সাথে প্রতিবেশীদেরকে ও সচেতনতায় উদ্ভুদ্ধ করা। তাহলেই পরিচ্ছন্ন হবে বাংলাদেশ।

বিডিক্লিন বরিশালের স্বেচ্ছাসেবীরা নিজের হাতে পরিস্কার করছে।