রোজ মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:০২

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৩৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার
সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পশুবাহী ট্রাক থামানো যাবে না… আইজিপি

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া পশুবাহী ট্রাক থামানো যাবে না… আইজিপি

অনলাইন নিউজ ডেস্ক: সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া দেশের মহাসড়কে কুরবানির পশুবাহী ট্রাক না থামাতে পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
৩১ জুলাই, বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সে ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় (ক্রাইম কনফারেন্স) তিনি এ নির্দেশ দেন। সভায় সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা (এসপি) উপস্থিত ছিলেন।
ঈদে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখার ব্যাপারে আইজিপি বলেন, ঈদে মহাসড়ক, নৌপথ ও রেলপথে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে হবে। মহাসড়কের ওপর কোনোভাবেই কুরবানির পশুর হাট বসানো যাবে না। পশুর চামড়া পাচাররোধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনো স্থানে গুজবের ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। বিশেষ করে ঈদকে সামনে রেখে পোশাক শিল্প নিয়ে যেন কোনো ধরনের গুজব সৃষ্টি না হয় সেদিকে সর্তক থাকতে হবে।
পাসপোর্ট ভেরিফিকেশনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়ে মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, কোনো রোহিঙ্গা বা অপরাধী যেন পাসপোর্ট না পায় সে দিকে খেয়াল রাখতে হবে।
সভায় আসন্ন ঈদুল আজহা ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া সকল অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়া ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানের নিরাপত্তা প্রদানের বিষয়েও আলোচনা হয়।