রোজ বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:২৩

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে
রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ২০৪৬ জন অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ২০৪৬ জন অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও রূপালীসহ সাত ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানে অফিসার পদে ২ হাজার ৪৬ জন কর্মকর্তা নিয়োগ দেবে সরকার।

গতকাল ১৮ ফেব্রুয়ারী ২০২০ (মঙ্গলবার) এ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত এই নয় আর্থিক প্রতিষ্ঠানে ‘অফিসার (জেনারেল)’ পদের জন্য এই বিজ্ঞপ্তি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বিজ্ঞপ্তি অনুসারে, সোনালী ব্যাংকে ৩১৫ জন, জনতা ব্যাংকে ৩৬৯ জন, রূপালী ব্যাংকে ৪৭০ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৪ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩০ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৮৯ জন, কর্মসংস্থান ব্যাংকে ৭ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ৪৭ জন এবং ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ৮ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন। আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

ট্র্যাকিং পেজ ১০ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সংগ্রহ করতে হবে। ২০০ টাকা আবেদন ফি ডাচ-বাংলা ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ এর মাধ্যমে পাঠাতে হবে।

আগ্রহী প্রার্থীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) /সমমান ডিগ্রিধারী হতে হবে। শিক্ষাজীবনে কমপক্ষে একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোন পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। গ্রেডিং পদ্ধতিতে ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।

বেতন স্কেল- জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০ – ৩৮,৬৪০ স্কেল এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা।

বিজ্ঞপ্তিটি দেখার জন্য ক্লিক করুন