রোজ বৃহস্পতিবার, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:২৯

চাটখিলে অরিয়ন ফার্মার এরিয়া ম্যানেজারের মৃত্যুতে বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার শোক ও ক্ষোভ প্রকাশ।

চাটখিলে অরিয়ন ফার্মার এরিয়া ম্যানেজারের মৃত্যুতে বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার শোক ও ক্ষোভ প্রকাশ।

ধানসিঁড়ি নিউজ: বিয়োগ ব্যাথা সবার জন্যই বেদনাময়, সেটা যে কারোরই হোক না কেন। আর সেটা যদি হয় অনাকাঙ্ক্ষিত তাহলেই তো আর কথাই নেই। বাংলাদেশে বিদ্যমান ওষুধ কোম্পানিগুলো এতটা বেপরোয়া ভাবে ছুঁটছে, যে তাদের ম্যানেজমেন্টের আচরণের স্বাভাবিকতা, মানবিকতা বিপর্যের সর্বোনিম্ন পর্যায়ে পৌঁছে গেছে। প্রায়শই ম্যানেজার তার এমপিওর সাথে আরএসএম তার ম্যানেজারের সাথে অবৈধ চাপ প্রয়োগ ও অশালীন ভাষা প্রয়োগ করার অভিযোগ পাওয়া যায়।

বর্তমানে বিরাজমান করোনা মহামারীতে সকল সেক্টরে যখন ধ্বস নেমেছে, সবাই যখন গৃহবন্দী। ঘরে থাকাই যেখানে নিরাপদ। ঠিক এমন পরিস্থিতিতে প্রতিটি ওষুধ কোম্পানি ও তার ম্যানেজমেন্ট যেন বেপরোয়া হয়ে গেছে। তারা মাঠ পর্যায়ের প্রত্যেক কর্মিবাহিনীদের কে বিভিন্নভাবে চাপ প্রয়োগসহ নানা ভাবে হয়রানি ও নিষ্পেষণে ব্যস্ত। তাদের অবস্থান ধরে রাখতে একে একে তার কর্মিবাহিনীদের কে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

তেমনি একটি অভিযোগ পাওয়া গেছে, নোয়াখালীর চাটখিলে কর্মরত অরিয়ন ফার্মার সিনিয়র এরিয়া ম্যানেজার মীর হোসেন মজুমদারের সাথে এমন ঘটনা ঘটার। তার আরএসএম কর্তৃক অশালীন ব্যাবহার ও অবৈধ চাপ প্রয়োগেে কারণে সে স্ট্রোক করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্নালিল্লাহে অইন্নাইলাহে রাজেয়ুন।

উক্ত ঘটনায়, বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়া শোকাহত। এক শোক বার্তায় কেন্দ্রীয় ফারিয়ার সাধারণ সম্পাদক তার জন্য আল্লাহ্ তায়ালার কাছে ফরিয়াদ করেছেন যেন তাঁর পরিবারকে এই শোক সইবার তৌফিক দান করেন এবং তাঁকে জান্নাত নসিব করেন করেন।

বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার সাধারন সম্পাদক মোঃ শফিউর রহমান এক বার্তায় ঐ আরএসএম’র এহেন কাজের প্রতি তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেছেন। সাথে সাথে সংশ্লিষ্ট মহলের কাছে এর উপযুক্ত বিচার দাবি করছেন।