রোজ বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৯

শিরোনামঃ
নিঃশ্বাস পরিষ্কার/ফুসফুস ভালো রাখে যে ৫টি জিনিস। মেহেন্দিগঞ্জে মেয়েকে হত্যা করে মায়ের আত্মহত্যার অভিযোগ পটুয়াখালীর কলাপাড়ায় ট্রাক ও অটো মুখোমুখি সংঘর্ষে ৬ জন গুরুতর আহত বিজয়ের মাসে বিডি ক্লিন বরিশালের ব্যতিক্রমী আয়োজন, প্রথম দিনেই পরিচ্ছন্ন হলো মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো চলমান মহামারী পরিস্থিতিতে মাস্কের অপর নাম জীবন, করোনা প্রতিরোধে মাস্ক পরিধানকে একটি সামাজিক আন্দোলনে পরিনত করতে হবে।-বিএমপি কমিশনার। খেলাঘর বরিশাল জেলা কমিটির আয়োজনে খেলাঘর আন্ত:আসর দেয়ালিকা প্রতিযোগিতা উৎসব- ২০২০ অনুষ্ঠিত সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন’র নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জেলা কমিটি গঠন: মানবাধিকার কর্মী রেহেনাকে সম্মাননা স্মারক প্রদান মেহেন্দিগঞ্জ উপজেলায় প্রতিবন্ধীদের হুইল চেয়ার ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান। মেহেন্দিগঞ্জ উত্তর-দক্ষিন উলানিয়া ইউপি নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ৯০৫ এ্যাম্পুল ইনজেকশন সহ গ্রেফতার ০১
মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷

মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷

মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷৷

মৎস্য সম্পদ রক্ষায় সরকারি নির্দেশনা অমান্য করে মাছ ধরার অপরাধে মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন নদীতে আজ (২০/১০/২০২০ খ্রি. তারিখ) দিনভর পৃথক ৫ টি অভিযান চালিয়ে মোট ২৫ (পঁচিশ) জন জেলেকে আটক করা হয়৷ পরবর্তীতে আটককৃত জেলেদের ২২ (বাইশ) জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয় এবং অপরাধের গুরুত্ব ও বয়স বিবেচনায় ৩ (তিন) জনকে ২৫,০০০/= (পঁচিশ হাজার) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। অভিযানে মোট প্রায় ৬০,০০০ (ষাট হাজার) মিটার জাল ও প্রায় ৪৫ (পয়তাল্লিশ) কেজি পরিমাণ ইলিশ মাছ জব্দ করা হয়৷ জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছ স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও স্থানীয় দুস্থদের মাঝে বিলিয়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মেহেন্দিগঞ্জ, বরিশাল পিজুস চন্দ্র দে পরিচালিত মোবাইল কোর্টকে আইনগত সহায়তা প্রদান করেন উপজেলা মৎস্য অফিসার ভিক্টর বাইন। মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন নদীতে পৃথক পৃথক স্থানে পরিচালিত এই অভিযানসমূহে আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বিক সহায়তা প্রদান করেন মেহেন্দিগঞ্জ থানা পুলিশ ও বাংলাদেশ কোস্ট গার্ড, কালীগঞ্জ স্টেশন, উলানিয়া, মেহেন্দিগঞ্জ।

ইলিশের প্রধান মৌসুমে মা ইলিশ রক্ষায় মৎস্য আহরণের উপর গত ১৪ই অক্টোবর থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়৷ নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণের দায়ে উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর ও আইন-শৃঙ্খলা বাহিনী বিশেষত মেহেন্দিগঞ্জ থানা পুলিশ, কাজিরহাট থানা পুলিশ, কালীগঞ্জ নৌ-পুলিশ ও বিসিজি, কালীগঞ্জ স্টেশন কর্তৃক পরিচালিত বিভিন্ন অভিযানে ১৪ অক্টোবর থেকে এ পর্যন্ত ৫৯ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২১ জন জেলেকে সর্বমোট ১,২০,০০০ (এক লক্ষ কুড়ি হাজার) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়৷

উল্লেখ্য, আগামী ৪ঠা নভেম্বর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে এবং জাতীয় মৎস্য সম্পদ রক্ষায় টাস্ক ফোর্সের অভিযান ও উপজেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্ট নিয়মিত পরিচালিত হবে।