রোজ বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২১

সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন, বরিশাল শাখার যাত্রা শুরু

সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন, বরিশাল শাখার যাত্রা শুরু

সাইফুল ইসলাম।। বরিশাল সিলভার স্পুন চাইনিজ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হলো সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের বরিশাল জেলা শাখার অরিয়েন্টেশন সভা ও অসহায় দরিদ্র দুঃস্থকে সহায়তা প্রদান অনুষ্ঠান।


আজ (২৩ অক্টোবর) শুক্রবার সন্ধ্যা ৭টায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মোঃ নওরোজ কবির টুকুকে সভাপতি ও মোঃ সাইফুল ইসলামকে সাধারন সম্পাদক করে ১৫ সদস্যের একটি পূর্নাঙ্গ কমিটির অনুমোদন প্রদান করেন সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রেহেনা।

২০১৮ সালে প্রতিষ্ঠাতা তাঁর বাবার নামে উক্ত সংগঠনটি প্রতিষ্ঠা করেন। নারায়ণগঞ্জে হল এর কেন্দ্রীয় কার্যালয়। নারায়ণগঞ্জ থেকেই এর কার্যক্রম পরিচালিত হচ্ছে।


এই সংগঠনের মুল লক্ষ্য ও উদ্দেশ্য হলো, অসহায় ও দরিদ্রদের মাঝে আর্তমানবতা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করা। এরই মধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় কয়েকটি শাখা তৈরি হয়েছে, বরিশাল তার মধ্যে অন্যতম।

উক্ত সংগঠনের চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন, অসহায়, দরিদ্র মানুষ ছাড়াও কন্যাদায়গ্রস্থ পিতা মাতারা, রুগ্ন ও অসুস্থ ব্যক্তিরাও তাঁর এ সংগঠন থেকে সহায়তা পাবেন। তিনি তাঁর বাবার নামে নারায়ণগঞ্জে একটি বৃদ্ধাশ্রম করার লক্ষ্যে জমিক্রয়সহ প্রয়োজনীয় সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন। তিনি আগামী জানুয়ারী ২০২১ সালে এর কার্যক্রম শুরু করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

উপদেষ্টা গাজী সফিউর রহমান দুলাল এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সংগঠনকে সমৃদ্ধ করতে সব ধরণের সহযোগিতা করার দৃঢ় প্রত্যায় ব্যাক্ত করেন।

সভাপতি নওরোজ কবির টুকু তাঁর বক্তব্যে বরিশালের অসহায় ও দুঃস্থ মানুষের পাশে থেকে জনসেবা করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমরা যাকে সাহায্য করবো তাকে স্বাবলম্বী করে দিবো যাতে করে সে আর অন্য কারো কাছে হাত না পাতেন। এভাবেই সমাজ থেকে ধীরে ধীরে দারিদ্রতা দূর করবো ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, কমিটিতে যাঁরা যুক্ত হয়েছেন তাঁরা সকলেই সমাজ কর্মী। তাঁদের সাথে নিয়ে সংগঠনকে একটি শক্ত অবস্থানে দাঁড় করাতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক গাজী সফিউর রহমান দুলাল, সহিদুল ইসলাম মন্টু,কামরুল হাসান সুপন, এমদাদুল হক টিপু, মোঃ জাকির হোসেন, মোঃ মামুন মোর্শেদ তুহিন, মোঃ আবু ফয়সাল খান, নাজনীন নাহার রুবী, হোসনেয়ারা বেগম রুবী সহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে সোবাহান নামীয় এক অসহায় ব্যক্তিকে একটি রিক্সা সহায়তা প্রদান করে বরিশালে উক্ত প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়।

উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল বরিশালের ভালো মন্দ ফেসবুক গ্রুপ।