রোজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, দুপুর ২:৪৫

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত। টাইগারদের দাপুটে জয় আফসারের খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল। কাগজপত্র দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়ে জখম করলো দুই যুবক ৫ম ধাপে ৩১ পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি জন্ম নিবন্ধন সনদ নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন
মাওয়া পদ্মাপাড়ে এই প্রথম “ইলিশ উৎসব”

মাওয়া পদ্মাপাড়ে এই প্রথম “ইলিশ উৎসব”

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া পদ্মাপাড়ে এই প্রথম ইলিশ উৎসব পালিত হলো। শুক্রবার দিনব্যাপী মাওয়ার শিমুলিয়া ঘাটের নদীপাড়ে এ উৎসবের আয়োজন করা হয়।

প্রজন্ম বিক্রমপুরের আয়োজনে ও ব্যাংক এশিয়ার পৃষ্ঠপোষকতায় ৩৪টি স্টল বসিয়ে পদ্মা নদীর ইলিশসহ বিভিন্ন জাতের মাছ নিয়ে উৎসবটি মেলায় পরিণত হয়। এ সময় দর্শনার্থীরা পদ্মার ইলিশ ক্রয়সহ স্টল থেকে ইলিশ ভাজা খেয়ে আনন্দ উপভোগ করেন।

প্রজন্ম বিক্রমপুর আয়োজক কমিটি জানান, বাঙালির ইতিহাস ঐতিহ্যের সাথে জড়িয়ে আছে ইলিশের নাম। ইলিশ আমাদের জাতীয় সম্পদ ও উন্নতি উৎপাদন যোগানদার। ইলিশ থেকে আমরা বৈদেশিক অর্থ উপার্জন করছি। স্বাদে ও বাণিজ্যে শীর্ষে পদ্মার ইলিশ। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ক্রেতা বিক্রেতাদের মাঝে জনসচেতনতার লক্ষ্যেই এ ইলিশ উৎসবের আয়োজন করা হয়েছে।

প্রজন্ম বিক্রমপুরের আহ্বায়ক নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে ও সদস্য সচিব ব্যারিস্টার শিমুল কিবরিয়ার সঞ্চালনায় মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও মশিউর রহমান মামুন সহ দেশবরণ্যে ব্যক্তিবর্গ ইলিশ উৎসবে বক্তব্য রাখেন।

সূত্রঃস/ক