রোজ রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১২:০৭

শিরোনামঃ
বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ কলাপাড়ায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমিক যুগলের বিষপান, প্রেমিকের মৃত্যু এবং প্রেমিকা হাসপাতালে। প্রতিপক্ষকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বিএমপি’র জালে ০৩ (তিন)জন স্বাক্ষরিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয় ও সোনালী ব্যাংক এর মধ্যে একটি ত্রি-পক্ষীয় গৃহনির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তিন দিনের আলটিমেটাম বেসরকারী সার্ভেয়ার এসোসিয়েশন ( BNSA ) এর পক্ষ থেকে বসিক এর ৪০ কাউন্সিলর এর মাঝে ক্যালেন্ডার বিতরণ কার্যক্রম শুরু করেছেন। ৪ (চার) মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুধর্ষ পলাতক আসামী মোঃ মন্টু মোল্লা গ্রেফতার। বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টিতে বাস-এ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নবজাতক নিহত ॥ গুরুতর আহত -৬
বরিশাল-ঢাকা নৌ রুটে লঞ্চ শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে বিপাকে যাত্রীরা।

বরিশাল-ঢাকা নৌ রুটে লঞ্চ শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে বিপাকে যাত্রীরা।

নিউজ ডেস্ক: লঞ্চ দুর্ঘটনার মামলার জেরে ঢাকার মেরিন আদালতে দুই লঞ্চ মাস্টারের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর প্রতিবাদে বরিশাল-ঢাকা নৌপথে ধর্মঘটের ডাক দিয়েছেন নৌযান শ্রমিকেরা। আজ সোমবার বেলা ২টার দিকে তারা এই ধর্মঘটের ডাক দেয়।

নৌযান শ্রমিকনেতারা বলছেন, লঞ্চ মাস্টার রুহুল আমিন ও জামাল হোসেনের জামিন না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলবে। উল্লেখ্য যে, গত বছর শীত মৌসুমে মেঘনায় ঘন কুয়াশায় ঢাকা-বরিশাল নৌপথে চলাচলকারী একই কোম্পানির অ্যাডভেঞ্চার-১ ও অ্যাডভেঞ্চার-৯ নামে দুটি লঞ্চের সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও লঞ্চ দুটির মাস্টারসহ চারজনের সনদ চার মাসের জন্য জব্দ করা হয়। আজ ওই মামলায় হাজিরা দিতে গেলে রুহুল আমিন ও জামাল হোসেনকে কারাগারে পাঠান বিচারক। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
ধর্মঘট ডাকার পর বরিশাল নদীবন্দরে অবস্থানরত ঢাকাগামী লঞ্চগুলো পন্টুন থেকে সরিয়ে কীর্তনখোলা নদীর পূর্ব পাড়ে চরকাউয়া নিয়ে নোঙর করা হয়েছে।

দুপুরে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে গ্রীন লাইন ওয়াটার বাস বরিশাল ঘাট থেকে শ্রমিকরা ছেড়ে যেতে দেয়নি। আগত যাত্রীদের দাঁড় করিয়ে রেখে গ্রীন লাইন ঘাট থেকে সরিয়ে দেয়া হয়েছে। অভ্যন্তরীণ লোকাল লঞ্চগুলো আজ চলাচল করলেও আগামীকাল থেকে ধর্মঘটে সামিল হবে বলে জানা গেছে।

আকস্মিক ধর্মঘটের কারণে দূরদূরান্ত থেকে আগত যাত্রী দারুন বিপাকে পড়েছে। যাত্রীরা উষ্মা প্রকাশ করে বলেন, কিছুদিন পর পর এভাবে পরিবহন ধর্মঘট ডাকার কারণে সাধারণ যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। তারা এর থেকে পরিত্রাণের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সুপরিকল্পিত, সুনির্দিষ্ট এবং স্থায়ী সমাধান কামনা করেছেন।

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, দুই মাস্টারের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় নৌ শ্রমিকেরা পূর্বঘোষণা ছাড়াই লঞ্চ বন্ধ করে দিয়েছে। এ বিষয়ে আলাপ-আলোচনা চলছে। আশা করা হচ্ছে, শিগগিরই সমস্যার সমাধান হবে।