রোজ বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৩৬

কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ

কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ

নিজস্ব প্রতিনিধি // বরিশাল সদর উপজেলার ২ নং কাশিপুর ইউনিয়নের ২০১৯ সালে ১৮ বছর পূর্ন হওয়া নতুন ভোটার এবং পুর্বে যারা স্মার্ট কার্ড সংগ্রহ করেনি তাদের মাঝে স্মার্ট কার্ড বিতরন করা হবে।

কাশিপুর ইউনিয়নের লাখুটিয়া পি.আর. সি ইনষ্টিটিউশন স্কুলে আগামি ৬ ই মার্চ শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিতরন করা হবে।

২২ ধরনের সেবা পাওয়ার ক্ষেত্রে ডিজিটাল জাতীয় পরিচয়পত্র কাজে লাগবে।নির্বাচন অফিস জানায়, আয়করদাতা শনাক্তকরণ নম্বর পাওয়া, শেয়ার আবেদন ও বিও হিসাব খোলা, ড্রাইভিং লাইসেন্স করা ও নবায়ন, ট্রেড লাইসেন্স, পাসপোর্ট করা ও নবায়ন, যানবাহন রেজিস্ট্রেশন, চাকরির আবেদন, বীমা স্কিমে অংশগ্রহণ, স্থাবর সম্পত্তি ক্রয়-বিক্রয়, বিয়ে ও তালাক রেজিস্ট্রেশন, ব্যাংক হিসাব খোলা, নির্বাচনে ভোটার শনাক্তকরণ, ব্যাংকঋণ, গ্যাস-পানি-বিদ্যুতের সংযোগ, সরকারি বিভিন্ন ভাতা উত্তোলন, টেলিফোন ও মোবাইলের সংযোগ, সরকারি ভতুর্কি, সাহায্য ও সহায়তা, ই-টিকেটিং, শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি, আসামি ও অপরাধী শনাক্তকরণ, বিজনেস আইডেনটিফিকেশন নম্বর পাওয়া ও সিকিউরড ওয়েব লগে ইন করার ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের নম্বর লাগবে। তবে আইনগতভাবে সেবা পাওয়ার ক্ষেত্রে জাতীয় পরিচয়ের নম্বর এখনো বাধ্যতামূলক করা হয়নি।

কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন লিটন মোল্লা নতুন ভোটারদেরকে স্মার্ট কার্ড সংগ্রহ করার জন্য অনুরোধ করেছেন।

প্রয়োজনে যোগাযোগঃ
কামাল হোসেন লিটন মোল্লা, চেয়ারম্যান, 01711221171
মো. সুমন মীর,ইউপি সদস্য ৪ নং ওয়ার্ড 01790991354
মোজাম্মেল কাজী,গ্রাম পুলিশ ৪ নং ওয়ার্ড 01719695316