রোজ মঙ্গলবার, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৩:৪৬

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৩৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার
চলে গেলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুপ ভট্টাচার্য

চলে গেলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুপ ভট্টাচার্য

ধানসিঁড়ি নিউজ : হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও সুরকার অনুপ ভট্টাচার্য। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

বৃহস্পতিবার (০৬ মে) রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে নেওয়া হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অনুপ ভট্টাচার্যের মেয়ে জামাই নাট্য নির্দেশক সুদীপ চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, অনুপ ভট্টাচার্য ডায়াবেটিস ও হৃদরোগে আক্রান্ত ছিলেন। বৃহস্পতিবার বাসায় হঠাৎ করেই নিস্তেজ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়।

এরপর পরীক্ষানিরীক্ষা করে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অনুপ ভট্টাচার্যের জন্ম ১৯৪৫ সালে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘নোঙর তোলো তোলো’সহ অনেক সমবেত গানে কণ্ঠ দেন তিনি।
বহু জনপ্রিয় গানের সুরকার অনুপ ভট্টাচার্য। যার মধ্যে রফিকুল ইসলামের গাওয়া বৈশাখী মেঘের কাছে ও মিতালী মুখার্জির কণ্ঠে ‘সুখ পাখি রে’ গান ব্যাপক শ্রোতাপ্রিয়তা পায়