রোজ রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ভোর ৫:৫৯


					
				
বরিশাল জজ কোর্টের নারী সেরেস্তাদারের ঘুষকাণ্ড

বরিশাল জজ কোর্টের নারী সেরেস্তাদারের ঘুষকাণ্ড

নিউজ ডেস্ক: ‘নকল নে‌বেন, টাহা দে‌বেন; কাগজ নে‌বেন, টাহা দে‌বেন। টাহা দে‌বেন না কাগজ পা‌বেন না। আপ‌নের ল‌গে কো‌নো কথা নাই।’ ব‌রিশা‌ল জজ কো‌র্টের সে‌রেস্তাদারের এমন বক্তব্য সম্বলিত একটি ভিডিও ভাইরাল হয়েছে। নেটিজেনরা বলছেন ওই সেরেস্তাদার-এর নাম রেখা। তিনি বরিশাল জজ আদালতে কর্মরত।
ছড়িয়ে পড়া এই ভিডিওতে দেখা গেছে, একজন ব্যাক্তি নকল উঠাতে গিয়েছেন। সেখানে দায়িত্বরত নারী এক হাজার টাকা দাবি করেন। ভুক্তভোগী ব্যক্তি বলেন, আমি নিয়ম অনুযায়ী টাকা দিয়েছি। আপনাকে এক হাজার টাকা দিলে আপনি কি রশিদ দেবেন? এর উত্তরে ওই নারী বলেন, ‘না।’
ভিডিওতে আরও দেখা যায় ঐ নারী সেরেস্তাদার বলছেন, “মহুরী, উকিল নিয়া আসেন। তাদের ছাড়া নকল পাবেন না। আপনার সাথে কথা নাই।” এর প্রেক্ষিতে ভুক্তভোগী জানতে চাইছেন যে তারা আসলেও টাকা লাগবে কি না? জবাবে নারী বললেন, লাগবে।
ভিডিওতে আরও দেখা যাচ্ছে, একই সময় ঐ নারী আরেকজনের কাছ থেকে টাকা নিচ্ছেন। টাকা কম দেয়ায় তার সাথে তর্ক করে আরও টাকা দাবী করছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওটি দেখে ক্ষোভ প্রকাশ করছেন নেটীজেনরা। বলছেন, ‘দেশটা কি এদের বাপ দাদার? সাধারণ মানুষ যা‌বে কোথায়? সরকার কি এদের বেতন দেয় না? ভি‌ডিও‌টি শেয়ার ক‌রে এই পশু‌দের মুখোশ উন্মোচন ক‌রুন।’
আরেকজন বলছেন, বরিশাল জজ কোর্টের সেরেস্তাদার রেখার ঘুষ বানিজ্যের দৃশ্য এই সব অসত কর্মকর্তা কর্মচারিদের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ আন্দোলন গড়ে তুলুন বিজয় আসবে, ইনশাআল্লাহ।
প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, সেবা দেওয়ার নামে যারা জুলুম করে তাদেরকে আইনের আওতায় আনার আহবান জানাচ্ছেন ভুক্তভোগীরা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam