রোজ মঙ্গলবার, ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, দুপুর ২:৪১


শিরোনামঃ
বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…!
অনেকটা দুর্বল হয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় ফণী।

অনেকটা দুর্বল হয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় ফণী।

আবহাওয়া বার্তাঃ
শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী অনেকটা দুর্বল হয়ে ৮০-১০০ কি.মি. গতিবেগে আজ সন্ধ্যার দিকে বাংলাদেশে প্রবেশ করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ভারতের ওড়িশ্যা রাজ্যে বাংলাদেশ সময় আজ শুক্রবার সকাল নয়টার দিকে ১৮০-২০০ কিলোমিটার বেগে আঘাত হেনেছে ফণী। এই কারণে আজ এবং কাল দু’দিন দেশজুড়ে ফণীর প্রভাব থাকবে।
আবহাওয়া অধিদপ্তরের পরিচালক জনাব শামছুদ্দীন আহমেদ এর তথ্য মতে, ফণী ওড়িশ্যা হয়ে ভারতের পশ্চিমবঙ্গের দিকে যাবে এবং ধীরে ধীরে দুর্বল হয়ে বাংলাদেশের দিকে আসবে। ‘ফণী’ সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরিশাল অঞ্চলের দিক থেকে ফরিদপুর, ঢাকা হয়ে ভারতের মেঘালয়ের দিকে চলে যাবে। ফণীর প্রভাবে আজ রাত ও কাল শনিবার সারা দিন বৃষ্টি থাকবে। আরও জানা গেছে- মোংলা, পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত বহাল রাখা হচ্ছে।
ঘূর্ণিঝড় ফণীকে মোকাবেলা করা ও ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনার জন্য সরকারের সর্বরকম প্রস্তুতি রয়েছে এবং বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ফণী’র সর্বশেষ অবস্থান ও গতিবিধি দুর্যোগ মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট দপ্তর, অধিদপ্তর সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে তবলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী জনাব এনামুর রহমান।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮