রোজ বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ভোর ৫:১০


শিরোনামঃ
বরিশালে ২০২৫ পিস ইয়াবাসহ ইয়াবা ব্যাবসায়ী আটক বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই।
অপারেশন করার সময় এসএসসি ও এইচএসসি পাস করা দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব।

অপারেশন করার সময় এসএসসি ও এইচএসসি পাস করা দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব।

অনলাইন নিউজঃরাজধানীর ধোলাইপাড়ে কিউর জেনারেল হাসপাতালের অপারেশন থিয়েটারে এক রোগীর অপারেশন করার সময় এসএসসি ও এইচএসসি পাস করা দুই ভুয়া চিকিৎসককে আটক করেছে র‌্যাব।
বুধবার রাত ৩টায় তাদের আটক করা হয়। এইচএসসি পাস ব্যক্তির নাম আল মাহমুদ। আর এসএসসি পাস নারী ওই হাসপাতালের মালিক। তার নাম রহিমা। এই দুই জনই নিজেদের ডাক্তার বলে পরিচয় দিয়ে আসতেন।
অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
তিনি  বলেন, আল মাহমুদ নামে ওই ব্যক্তি মাত্র এইচএসসি পাস। কিন্ত তিনি নিজেকে এমবিবিএস (এফসিপিএস পার্ট-টু) বলে পরিচয় দেন। এই দুজন ইতোমধ্যে অনেকের অপারেশন করেছেন। বুধবার রাতে কিউর হাসপাতালের সাতজন রোগীর মধ্যে পাঁচজনের অপারেশন করেছিলেন তারা। তিনজনের সিজার আর দুজনের জরায়ু অপসারণ।
গতরাতে অভিযানের সময় দেখা যায়, কোনো স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতামত ছাড়া শাবানা নামে এক রোগীর জরায়ু কেটে ফেলে দেন তারা। অপারেশনের সময়ও থিয়েটারে কোনো বিশেষজ্ঞ ছিলেন না। ভুয়া এই দুই ডাক্তারই অপারেশন করেন।
তিনি আরও বলেন, হাসপাতালের মালিক রহিমা এসএসসি পাস। তিনিও নিজেকে চিকিৎসক দাবি করে অপারেশন করেন। ১০ জুলাই এক রোগীর সিজার করার সময় তার হাতে এক নবজাতক মারা যায়।
অভিযানে এই দুজনকে তাদের অভিজ্ঞতা ও কোথায় পড়াশোনা করেছেন, সে বিষয়ে জানতে চাইলে তারা কোনো সদোত্তর দিতে পারেননি। তাই তাদের দুই বছর করে কারাদণ্ড ও ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। হাসপাতালটি সিলগালা করা হয়েছে।
বুধবার মধ্যরাত পর্যন্ত চলা ওই অভিযানে র‌্যাবের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮