রোজ বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, দুপুর ২:০৭


শিরোনামঃ
বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…! রিজিক নিয়ে বৃথা টেনশন করে লাভ নেই!

তারুন্যই শক্তি তারুন্যেরই জয়

বিডি ক্লিনের একঝাকঁ স্বপ্নবাজ তরুন/তরুনী

নিজস্ব প্রতিবেদকঃ প্রথাগত নিয়ম অনুযায়ী সাপ্তাহিক শুক্রবার ইভেন্ট পরিচালিত হয়। আর ইভেন্ট খুলে দেয়া হয় এক সপ্তাহ আগেই। এরই ধারাবাহিকতায় বিডি ক্লিন বরিশালের এ সপ্তাহের  ইভেন্ট ছিল শের – ই -বাংলা মেডিকেল কলেজ জরুরী বিভাগের গেট সংলগ্ন এলাকা। কিন্তু সারাদিন আষাঢ়ের ঘন বর্ষায় চারিদিকে পানিতে পরিপূর্ণ হয়ে যায় সাথে চলতে থাকে বারিধারা। কিন্তু বরিশালের একঝাঁক তরুন/ তরুনী তাদের তারুন্যের শক্তি দেখিয়েছে। এই দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যেও বিডিক্লিন বরিশাল তাদের কর্মযজ্ঞ চালিয়েছেন। এসময় উক্ত ইভেন্টে উপস্থিত ছিল তরুন সংঘটক তারন্যের প্রতিক বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্ট্রার মোঃ বাহাউদ্দিন গোলাপ। শের- ই বাংলা পরিচালকের পক্ষ থেকে তার কয়েকজন প্রতিনিধি সহ বিডিক্লিন বরিশালের একঝাকঁ তরুন/তরুনী। আজকের ইভেন্টে ১০ জন নতুন সদস্য যোগদান করে এর মধ্যে অভিযাত্রিক ব্লাড ব্যাংক নামে একটি অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকজন সদস্য যোগদান করেন। তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তারা বলেন পরিচ্ছন্নতা হল মানুষের একটি সহজাত প্রবৃত্তি। আর বিডিক্লিন এই প্রবৃত্তিকে জাগ্রত করার জন্য মানুষকে সচেতন করে যা সকলের জন্য অনুকরণীয় ।

বিডিক্লিন বরিশালের সদস্যরা শের-ই-বাংলার রোগীর স্বজনদের মাঝে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছেন

বাহাউদ্দিন গোলাপ তার বক্তব্যে বলেন পৃথিবীতে ভাল মানুষের সংখ্যা কম নয় বরং খারাপের সংখ্যাই অনেক কম। ভাল কাজের জন্য প্রয়োজন একজন আহব্বায়কের আহবান এবং তার আহব্বানে সাড়া দিয়েই মানুষ দলে দলে যোগ দেয় ভাল কাজে। বিডিক্লিন হল এমন একজন আহব্বায়কের আহবান যাকে তিনি মুয়াজ্জিনের সাথে তুলনা করেছেন। মুয়াজ্জিনের আযানের ডাকে যেমন সাড়া দিয়ে মানুষ নামাজ পড়তে আসে ঠিক তেমনি বিডিক্লিনের ডাকে স্বেচ্ছাসেবী ভাল মানুষ গুলো সচেতনতার জন্য বেরিয়ে আসে। পরিশেষে বিডিক্লিন বরিশালের উত্তোরোত্তর সাফল্য ও পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নকে তারুন্যের মাঝে ছড়িয়ে দেয়ার মাধ্যমে তিনি তার বক্তব্য শেষ করেন। বিডিক্লিন বরিশালের বিভাগীয় সমন্বয়ক মাসুদুর রহমান তার বক্তব্যে বিডিক্লিনের সুস্পষ্ট একটি পরিকল্পনা  ব্যক্ত করেন যা বিডিক্লিন সদস্য সহ সকল বাঙ্গালির মাঝে আশার সঞ্চার করবে তা হল ২০২১, সালের মধ্যে বাংলাদেশ কে একটি পরিচ্ছন্ন বাংলাদেশ হিসেবে গড়ে তোলার প্রধান সমন্বকের প্রত্যয়ের কথা তুলে ধরেন। তিনি এই দূর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে ইভেন্টে অংশগ্রহনের জন্য সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আজকের ইভেন্টের সমাপ্তি করেন।

বিডিক্লিন বরিশালের সদস্যরা শের-ই-বাংলার রোগীর স্বজনদের মাঝে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছেন

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮