রোজ শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, দুপুর ১:৩৬


নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের অভিযোগ, দেশে ফেরানো হচ্ছে দুই রাষ্ট্রদূতকে

নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের অভিযোগ, দেশে ফেরানো হচ্ছে দুই রাষ্ট্রদূতকে

অনলাইন ডেস্কঃ

নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের অভিযোগে ইরান ও লেবানন থেকে বাংলাদেশের দুই রাষ্ট্রদূতকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। অভিযোগের তদন্তের জন্য গঠিত কমিটির সুপারিশের ভিত্তিতে ওই দুই কূটনীতিককে সরকার দেশে ফিরিয়ে আনছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নৈতিক স্খলনের অভিযোগে এ কে এম মুজিবর রহমান ভূঁইয়াকে এবং আর্থিক অনিয়মের অভিযোগে আবদুল মোতালেব সরকারকে ঢাকায় ফিরিয়ে আনা হচ্ছে। ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে গত মার্চে তেহরানে পাঠানো হয়। অন্যদিকে, লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য গত বছরের সেপ্টেম্বরে বৈরুতে পাঠানো হয় চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত এম ফজলুল করিমকে।
দুটি কমিটিই তদন্ত শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তাদের প্রতিবেদন জমা দেয়।
ঢাকায় ফিরে আসার বিষয়ে জানতে চাইলে লেবানন থেকে রোববার সন্ধ্যায় আবদুল মোতালেব সরকার বলেন, ‍গত এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয় এক আদেশে আমাকে ঢাকায় ফিরতে বলেছে। অন্যদিকে, ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূত এ কে এম মুজিবর রহমান ভূঁইয়ার সাথে কোনো যোগাযোগ করা যায়নি। এদিকে, এ কে এম মুজিবর রহমান ভূঁইয়ার পরিবর্তে ইরানে একজন পেশাদার কূটনীতিক এবং লেবাননে প্রতিরক্ষা বাহিনীর এক উচ্চ পদস্থ কর্মকর্তাকে নিয়োগের প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam