রোজ শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৩:২০


পরিচ্ছন্নতার বার্তা ছড়াতে একঝাকঁ স্বপ্নবাজ তরুনের দিনের শেষভাগের কর্মযজ্ঞ।

পরিচ্ছন্নতার বার্তা ছড়াতে একঝাকঁ স্বপ্নবাজ তরুনের দিনের শেষভাগের কর্মযজ্ঞ।

মনিরুল ইসলামঃ
পবিত্রতা ঈমানের অঙ্গ। পরিচ্ছন্ন পরিবেশ সবার একান্ত কাম্য। সবাই পরিস্কার পরিচ্ছন্নতায় থাকতে পছন্দ করে। কিন্তু সমস্যা হলো পরিবেশ কে পরিস্কার পরিচ্ছন্ন রাখা নিজের পক্ষে সম্ভব হয়ে ওঠে না। কারন আমরা অবচেতন মনেই আমাদের ব্যবহৃত ময়লা,টিস্যু, আবর্জনা এখানে সেখানে ফেলে দেই।

বিডিক্লিনের স্বপ্নবাজ এ তরুনদের কাজ হলো অবচেতন এই মনে চেতনতা ফিরিয়ে আনা।
তাইতো এ শিক্ষিত তরুন গন সপ্তাহের একটি বিশেষ দিনে এই কাজ পরিচ্ছন্নতা কর্মীর ন্যায় নিজের হাতে করে সাথে সাথে অন্যকে উৎসাহিত করে।
এরই ধারাবাহিকতায় বিডিক্লিন বরিশালের এই সপ্তাহের এই অভিযান পরিচালিত হয় অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখ থেকে সদররোডে।

উক্ত পরিচ্ছন্নতা অভিযানে সামনে থেকে নেতৃত্ব দেন বরিশাল বিভাগীয় সমন্বয়ক মোঃ মাসুদুর রহমান, সহযোগীতায় ছিলেন অতিরিক্ত সমন্বয়ক আইটি মোঃ তানভীর, অতিরিক্ত সমন্বয়ক লজিস্টিক মোঃ যায়েদ ইরফান, এসময় আরো অংশগ্রহন করেন বিডি ক্লিন বরিশালের সদস্য অপূর্ব চৌধুরী,শুভ্র শুভ, নিয়াজ নবীন, সুমাইয়া, তিথি, মোঃ ইব্রাহিম মাসুম, এস আলম জনি, নাজনিন, মোঃ সেলিম হাওলাদার, নাঈম এ সাব্বির, প্রদীপ দেব নাথ, আবদুর রহিম হাওলাদার, নিঝুম, অহিদুল, বর্ষা, কাবেরি জাহান, তিশা, সাফিউল মুমেনীন দিহান, মনিরুল ইসলাম, রাইয়ান, ইলিয়াস, জয়ন্ত, শুভ, বিনোদ ভক্ত, বিনু এবং প্রবীন সদস্য ইঞ্জিনিয়ার মোঃ সাহিদ বিল্লাহ সহ আরো অনেকে।

প্রতিবারের ন্যায় এবারেও শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে এই পরিচ্ছন্নতা অভিযানের শুরু হয়। সার্বিক কার্যক্রম শেষে হিরনস্কয়ারে গিয়ে কাজের সমাপ্তি হয়।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam