রোজ শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১০:৪৫


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
বানারীপাড়ার মেয়ে হারিছা দারিদ্রতাকে জয় করে হয়েছেন মেডিকেল ছাত্রী।

বানারীপাড়ার মেয়ে হারিছা দারিদ্রতাকে জয় করে হয়েছেন মেডিকেল ছাত্রী।

বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার ৬নং ওয়ার্ডের দরিদ্র রিকশা চালক মিজান হাওলাদারের মেয়ে সাদিয়া জাহান হারিছা দারিদ্রতাকে জয় করে মেধাতালিকায় স্থান করে রাজশাহী মেডিকেল কলেজে চান্স পেয়েছেন।

তিনি বাবা মায়ের তৃতীয় সন্তান।তার অদম্য ইচ্ছার কাছে দারিদ্রতা হার মেনেছে।ছোট বেলা থেকেই তার ডাক্তার হওয়ার স্বপ্ন ছিলো। আজ তা পূর্ণতা পেল।

সে গর্বের সাথে নিজেকে রিক্সা চালকের মেয়ে পরিচয় দিতে স্বাচ্ছন্দবোধ করেন। তিনি তার রুটকে ভূলে যেতে চান না।

এ বছর এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৭৯ হাজার ৩৩৭ জন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ।  

এর মধ্যে পাস করা ছেলের সংখ্যা ৩৪,৮৩৩ জন (৪৩.৯১%) এবং মেয়ের সংখ্যা ৪৪.৫০৪ জন (৫৬.০৯%)।

সরকারি মেডিকেল কলেজে সুযোগ প্রাপ্ত ছেলের সংখ্যা ১৮৮৫ জন (৪৪.৫৬%), মেয়ে ২৩৪৫ জন (৫৫.৪৪%)। 

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam