রোজ শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৪:২৩


বাবুগঞ্জে উপজেলায় চাঁদপাশা হাইস্কুল এ্যন্ড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

বাবুগঞ্জে উপজেলায় চাঁদপাশা হাইস্কুল এ্যন্ড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

সোহেল আহমেদ// জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২২উপলক্ষে বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা হাইস্কুল ও কলেজ (মাধ্যমিক স্তর) শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নির্বাচিত হয়েছে। এছাড়া চাঁদপাশা হাইস্কুল ও কলেজ এর ভোকেশনাল শাখার মো. মুহসিন হোসেন উপজেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী, মেঘলা আক্তার আশা বাংলা কবিতা আবৃত্তিতে উপজেলার প্রথম হয়েছে।

উপজেলা মূল্যায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন জোবায়দা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন ক্যাটাগরিতে স্ব স্ব অবদানের স্বীকৃতি স্বরূপ নীতিমালার আলোকে যাচাই বাছাইয়ের পরে এ মূল্যায়ন করা হয়েছে বলে জানা যায়।

প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ মোসাম্মৎ তাহমিনা আক্তার জানান, আমি প্রতিষ্ঠানে যোগদানের পর থেকেই শিক্ষার গুনগত মান, অবকাঠামো, পরিবেশ ও শৃঙ্খলাসহ গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে কাজ করে আসছি। আমার মেধা ও শ্রম সবটুকু প্রতিষ্ঠানের মঙ্গলের জন্য ব্যয় করার চেষ্টা করে আসছি। প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ইকবাল হোসেন তাপস সর্বদা শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমরা ইতিমধ্যে জেএসসি পরিক্ষার কেন্দ্র পেয়েছি। এবছর এসএসসি পরিক্ষার কেন্দ্র হিসাবে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটি নির্বাচন করা হয়েছে। উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের ঘোষণা আমাদের অনুপ্রেরণা যোগাবে বলে মনে করছি। এটা আমাদের গৌরব।

উল্লেখ্য প্রাচীন চন্দ্রদীপ বর্তমান বরিশালের বাবুগঞ্জ উপজেলার লাকুটিয়া সড়কের পাশে সুন্দর ও মনোমুগ্ধকর পরিবেশে চাঁদপাশা হাইস্কুল ও কলেজ অবস্থিত। ১৯৬৮ খ্রিস্টাব্দে মাধ্যমিক বিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে এ অঞ্চলের বিশিষ্টজন, শিক্ষানুরাগী ও সাধারণ জনগনের অক্লান্ত পরিশ্রম ও সহোযোগিতায় ১৯৯৭ খ্রিস্টাব্দে উচ্চ মাধ্যমিক স্তরে উন্নীত হয় প্রতিষ্ঠানটি।

সরেজমিনে দেখা যায়, চাঁদপাশা হাইস্কুল ও কলেজে প্রশাসনিক ভবন , মাধ্যমিক ও ভোকেশনাল, কলেজের জন্য পৃথক একাডেমিক বহুতল ভবন রয়েছে। বিদ্যা পিঠটিতে কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, লাইব্রেরী, শিক্ষক মিলনায়তন, হলরুম, কমন রুম, শহীদ মিনার, মসজিদ,বিশালাকৃতির খেলার মাঠ, ফল ও ফুলের বাগানসহ আধুনিকসব সুবিধা রয়েছে। মাধ্যমিক ও কলেজ শাখায় হাজারের বেশি শিক্ষার্থী নিয়মিত পাঠদান নিচ্ছেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam