রোজ শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৩:১৮


বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। একটি আদর্শ দ্বীনি মাদ্রাসা।

বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। একটি আদর্শ দ্বীনি মাদ্রাসা।

এইচ এম আনিছুর রহমানঃ
বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী উলানিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামের ছোট জায়গাটির পুরোটাতেই যেন অন্যরকম একটি আলো খেলা করছে। আলো থাকবেই না কেন? কালামুল্লাহ, আল কুরআনুল কারীমের সাথে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে যে জায়গাটি!
.
নাম বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। ত্বালিবুল ‘ইলমদের কচি কন্ঠে কুরআনের তিলাওয়াত শুনলে মনে হবে পাশে গিয়ে একটু বসি। ৩০/৪০ মিনিট সময় কোন দিক দিয়ে কেটে যাবে, টেরই পাবেন না আপনি। ছোট ছোট বাচ্চাগুলো আল-কুরআনকে হৃদয়ে গেঁথে নিচ্ছে। হরফের পর হরফ, আয়াতের পর আয়াত, সুরার পর সুরা। আল্লাহ (সুব’হানাহু ওয়া তা’আলা) এঁর রহমত, তাঁর নিরাপত্তা ঘিরে আছে এই আলোকিত বাচ্চাদের!
.
আজ থেকে প্রায় ২০ বছর আগে মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা হাফেজ হিসেবে আমি গুনাগারের পরিচারনায় সল্পসংক্ষক শিক্ষার্থী নিয়ে তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করি। মাদরাসাটির প্রতিষ্ঠাতা আলহাজ্জ আবুল বাসার মাতাব্বর, বর্তমানে মাদ্রাসাটির মুহতামিম স্নেহের হাফেজ নাসির উদ্দিন। ছাত্রদের সবাইকে উন্নত সেবা ও মানসম্মত হিফজের শিক্ষা প্রদানে সচেষ্ট এই মাদ্রাসাটি। আজ এই ছবিটি দেখে নিজেকে খুব গর্ববোধ করছি।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam