রোজ মঙ্গলবার, ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৯


শিরোনামঃ
বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…!
৪ মে, শনিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষাসমূহ ১৪ মে, মঙ্গলবার

৪ মে, শনিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষাসমূহ ১৪ মে, মঙ্গলবার

অনলাইন ডেস্কঃ
ঘূর্ণিঝড় ফণী’র কারণে এইচএসসি ও সমমানের ৪ মে শনিবারের অনুষ্ঠেয় পরীক্ষাগুলো পিছিয়ে নির্ধারিত নতুন সূচি অনুযায়ী ১৪ মে মঙ্গলবার অনুষ্ঠিত হবে মর্মে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী ৪ মে বাংলাদেশে আঘাত হানতে পারে। উদ্ভূত পরিস্থিতিতে সম্ভাব্য দুর্ঘটনা এড়ানোর জন্য ওইদিন অনুষ্ঠেয় এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হলো। এছাড়া অন্যান্য পরীক্ষা প্রকাশিত সময়সূচি অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী, ৪ মে শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত উচ্চতর গণিত প্রথম পত্র (বিষয় কোড ২৬৫) ও ইসলাম শিক্ষা প্রথম পত্র (বিষয় কোড ২৪৯) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, উভয় পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ মে মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। এছাড়া গার্হস্থ্য বিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষা (বিষয় কোড ২৭৩) পিছিয়ে ১৪ মে বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ৪ মে অনুষ্ঠেয় জীববিজ্ঞান প্রথম পত্র (তত্ত্বীয়) পরীক্ষাটি (বিষয় কোড ২৩০) পিছিয়ে আগামী ১২ মে রোববার নিয়ে যাওয়া হয়েছে। ওইদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। এ বোর্ডের অধীনে ব্যবহারিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১২ মে। এক্ষেত্রে নতুন সূচি অনুযায়ী তা শুরু হবে পরদিন ১৩ মে সোমবার। শেষ হবে ২২ মে বুধবার। ব্যবহারিক মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮