রোজ রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৫

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
বরিশালসহ সকল বোর্ডের এসএসসি’র ফল প্রকাশ, বরিশালে পাশের হার ৭৭.৪১ শতাংশ।

বরিশালসহ সকল বোর্ডের এসএসসি’র ফল প্রকাশ, বরিশালে পাশের হার ৭৭.৪১ শতাংশ।

ধানসিঁড়ি নিউজঃ
বরিশালসহ একযোগে সকল শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বরিশাল বোর্ডের পাশের হার ৭৭.৪১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৮৯ জন পরিক্ষার্থী।
২০১৮ সালে এ বোর্ডে এসএসসিতে পাসের হার ছিল ৭৭.১১ শতাংশ, ২০১৭ সালে বোর্ডে পাসের হার ছিল ৭৭.২৪ শতাংশ। ২০১৮ সালে জিপিএ-৫ পেয়েছিল ৩ হাজার ৪৬২ জন পরীক্ষার্থী এবং ২০১৭ সালে জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ২৮৮ জন। গত বছরের থেকে এবার পাসের হার বেড়েছে দশমিক ৩০ শতাংশ। আর জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা বেড়েছে ৭২৭টি।
রোববার দুপুর পৌনে ১২টায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম এ ফলাফল ঘোষণা করেন।
ফলাফলের পরিসংখ্যানে দেখা যায়, এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষাবোর্ডে এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৬ হাজার ৬২১ জন। তম্মধ্যে ছাত্র ৫৩ হাজার ৪১ জন এবং ছাত্রী ৫৪ হাজার ৫৩৪ জন।