রোজ বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:১৪

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জে দেশীয় অস্ত্র ও ডাকাতির মালামাল সহ দুর্ধর্ষ নৌ-ডাকাত আটক একটি চোরাই মোটর সাইকেল ও বাটন ফোনসহ গ্রেফতার ০১ উদ্বোধন হলো স্বপ্নের পায়রা সেতু ট্রাফিক কনস্টেবল এর অকাল মৃত্যুতে বিএমপি কমিশনারের শোক প্রকাশ বিএমপি’র অভিযানে ৩৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার
বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। একটি আদর্শ দ্বীনি মাদ্রাসা।

বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। একটি আদর্শ দ্বীনি মাদ্রাসা।

এইচ এম আনিছুর রহমানঃ
বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী উলানিয়া ইউনিয়নের উত্তর বালিয়া গ্রামের ছোট জায়গাটির পুরোটাতেই যেন অন্যরকম একটি আলো খেলা করছে। আলো থাকবেই না কেন? কালামুল্লাহ, আল কুরআনুল কারীমের সাথে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে যে জায়গাটি!
.
নাম বালিয়া হাসানপুর মোহাম্মদিয়া নুরানী হাফেজিয়া মাদ্রাসা”। ত্বালিবুল ‘ইলমদের কচি কন্ঠে কুরআনের তিলাওয়াত শুনলে মনে হবে পাশে গিয়ে একটু বসি। ৩০/৪০ মিনিট সময় কোন দিক দিয়ে কেটে যাবে, টেরই পাবেন না আপনি। ছোট ছোট বাচ্চাগুলো আল-কুরআনকে হৃদয়ে গেঁথে নিচ্ছে। হরফের পর হরফ, আয়াতের পর আয়াত, সুরার পর সুরা। আল্লাহ (সুব’হানাহু ওয়া তা’আলা) এঁর রহমত, তাঁর নিরাপত্তা ঘিরে আছে এই আলোকিত বাচ্চাদের!
.
আজ থেকে প্রায় ২০ বছর আগে মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা হাফেজ হিসেবে আমি গুনাগারের পরিচারনায় সল্পসংক্ষক শিক্ষার্থী নিয়ে তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করি। মাদরাসাটির প্রতিষ্ঠাতা আলহাজ্জ আবুল বাসার মাতাব্বর, বর্তমানে মাদ্রাসাটির মুহতামিম স্নেহের হাফেজ নাসির উদ্দিন। ছাত্রদের সবাইকে উন্নত সেবা ও মানসম্মত হিফজের শিক্ষা প্রদানে সচেষ্ট এই মাদ্রাসাটি। আজ এই ছবিটি দেখে নিজেকে খুব গর্ববোধ করছি।